Home / রাজনীতি / সভাপতি সাইফুর রহমান সোহাগ সাধারণ সম্পাদক জাকির হোসাইন

সভাপতি সাইফুর রহমান সোহাগ সাধারণ সম্পাদক জাকির হোসাইন

জিটিবি নিউজ ডেস্ক : বাংলাদেশ ছাত্রলীগের চলমান ২৮তম জাতীয় কাউন্সিলে কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হয়েছেন সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. জাকির হোসাইন। রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ভোটগণনা শেষে এ ফলাফল ঘোষণা করা হয়।
নতুন সভাপতি সোহাগ ভাষাবিজ্ঞান বিভাগের ২০০৫-০৬ শিক্ষাবর্ষের এবং নতুন সাধারণ সম্পাদক জাকির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০০৭-০৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। সোহাগের বাড়ি মাদারীপুর ও জাকিরের বাড়ি মৌলভীবাজার জেলায়।
সভাপতি পদে সাইফুর রহমান সোহাগ পেয়েছেন ২৬৯০ ভোট। সাধারণ সম্পাদক পদে মো. জাকির হোসেন পেয়েছেন ২৬৭৫ ভোট।
৩ হাজার ১৩৮ জন কাউন্সিলরের মধ্যে ভোট দিয়েছেন ২ হাজার ৮১৯ জন। সে হিসেবে শতকরা ৮৯ দশমিক ৮৩ শতাংশ কাউন্সিলর ভোট প্রয়োগ করেছেন।
এর আগে সোহাগ ছাত্রলীগের বিদায়ী কমিটির পরিবেশবিষয়ক সম্পাদক ও জাকির সহ-সম্পাদক ছিলেন। বাংলাদেশ ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আজ শীর্ষস্থানীয় দুই পদে ভোটগ্রহণ হয়।
রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে আজ বেলা সাড়ে ১১টায় কাউন্সিলররা স্বচ্ছ ব্যালট বাক্সে তাঁদের ভোট দেওয়া শুরু করেন। বিকেল ৫টা পর্যন্ত দ্বিতীয় অধিবেশনের পুরোটা সময় ধরে ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণ শেষে বিদায়ী সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের বক্তব্যের পর সন্ধ্যা সোয়া ৬টায় শুরু হয় ভোট গণনা। গণনা শেষে রাত ৮টা ৯ মিনিটে চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সুমন কুণ্ডু।
এর আগে সকাল ১০টা থেকেই দ্বিতীয় অধিবেশন শুরু হয়। সম্মেলনের দ্বিতীয় দিনের শুরুতে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের সঙ্গে আলোচনা করেন ছাত্রলীগের বিদায়ী সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, সম্মেলনের প্রধান নির্বাচন কমিশনার সুমন কুণ্ডু, নির্বাচন কমিশনার মোস্তাফিজুর রহমান মোস্তাক, শেখ রাসেল।
সেখানে তাঁদের সঙ্গে আলোচনার পরই সাধারণ সম্পাদক পদে ১৪৯ জনের মধ্যে ১৩১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেন। প্রার্থিতা প্রত্যাহারের পর শেষ পর্যন্ত সভাপতি পদে ১০ জন ও সাধারণ সম্পাদক পদে ১৮ জন সরাসরি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
এর আগে গতকাল শনিবার বেলা ১১টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলুন ও পায়রা উড়িয়ে ছাত্রলীগের দুদিনের সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

Check Also

ঐক্যফ্রন্টকে স্বতন্ত্র রেখে এজেন্ডা বাস্তবায়নে বিএনপি

জাতীয় ঐক্যফ্রন্টকে স্বতন্ত্র জোট হিসেবে রেখেই আগামী দিনগুলোতে পৃথক দলীয় এজেন্ডা বাস্তবায়ন করবে বিএনপি। কর্মসূচি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by