Home / রাজনীতি / ছাত্রলীগের কর্মকান্ডে ক্ষুব্ধ প্রধানমন্ত্রী

ছাত্রলীগের কর্মকান্ডে ক্ষুব্ধ প্রধানমন্ত্রী

ছাত্রলীগের সাম্প্রতিক কর্মকান্ডে এবং দীর্ঘ এক বছরেও কমিটি করতে না পারায় বর্তমান দুই নেতার প্রতি চরম ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সোমবার রাতে গণভবনে দলের ৯ কেন্দ্রীয় নেতার সঙ্গে বৈঠকে বর্তমান কমিটি ভেঙে দেওয়ার কথাও বলেন প্রধানমন্ত্রী। বর্তমান শীর্ষ নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর এই তীব্র অসন্তোষের ১৫ ঘণ্টার মাথায় সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সঙ্গে বৈঠক করলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। বৈঠকে তাদের কাছে ক্লিন ইমেজধারী ছাত্রনেতাদের তালিকা চাওয়া হয়েছে।

আগামীকাল বর্তমান দুই নেতার সঙ্গে বৈঠক করবেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। জানা গেছে, গত শনি ও রবিবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহযোগিতায় দুই দিনব্যাপী বর্ষবরণ উৎসবের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে ‘না জানানো’র অভিযোগে তার অনুসারীরা মঞ্চ ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। তবে আয়োজক রব্বানী, সনজিত ও সাদ্দামের দাবি, শোভন পুরো বিষয়টি জানেন। ওই ঘটনার পর ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুই দিনব্যাপী অনুষ্ঠান বন্ধ ঘোষণা করে। এ ঘটনায় চরম ক্ষুব্ধ হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য কেন্দ্রীয় নেতাদের গণভবনে ডেকে পাঠান তিনি।

গত সোমবার রাতে গণভবনে যান আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মির্জা আজম, আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও এস এম কামাল হোসেন। রাত সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

Check Also

৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি!

৪৮ ঘণ্টার মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে প্রস্তুত বলে জানিয়েছেন সংগঠনটির শীর্ষ দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by