Home / সারাদেশ / গরিব বলে বিচার পাবেন না, তাই…

গরিব বলে বিচার পাবেন না, তাই…

ট্রাক্টরের চাপায় গত বৃহস্পতিবার বিকালে প্রাণ হারায় কুমিল্লার লালমাই উপজেলার যুক্তিখোলা গ্রামের কামরুল হাসান জয় (১৭)। দরিদ্র বাবা তাজুল ইসলাম ছেলে হত্যার বিচার চেয়ে মামলা করতে গেলে তাকে সমঝোতার মাধ্যমে আপস-মীমাংসার কথা বলা হয়।

গরিব বলে বিচার পাবেন না, এ আশঙ্কায় তিনি রাজিও হয়ে যান। কেননা ট্রাক্টরের মালিক স্থানীয় ব্যবসায়ী হাসান চৌধুরী যথেষ্ট প্রভাবশালী। ছেলের জীবনের বিনিময়ে মাত্র ৮০ হাজার টাকা পেয়ে শান্ত থাকতে হল তাজুল ইসলামকে।

তাও আবার নগদ অর্থে নয়, সমমূল্যের একটি জমি বন্ধক হিসেবে নিতে হয়েছে। জানা গেছে, ব্যবসায়ী হাসান চৌধুরী অপ্রাপ্তবয়স্ক ও লাইসেন্সবিহীন চালক কিশোর মিলনকে দিয়ে নিজের ব্রিক ফিল্ডের জন্য ওই ট্রাক্টর চালান। গত বৃহস্পতিবার বেপরোয়া গতিতে চলা সেই ট্রাক্টরে চাপা পড়ে জয়ের মৃত্যু হয়। বিষয়টি মীমাংসার জন্য স্থানীয় প্রভাবশালীরা তার দরিদ্র বাবা তাজুলকে চাপ দেন।

পরে বেলঘর দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মান্নান মনুর মাধ্যমে তা সমঝোতা করা হয়। এ ঘটনায় ট্রাক্টরের মালিক হাসান চৌধুরী ক্ষতিপূরণ হিসেবে ৮০ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন। তবে নগদ অর্থ না দিয়ে ৬০ শতক জমি বন্ধক হিসেবে তাজুল ইসলামকে দেন তিনি। এর পর ময়নাতদন্ত ছাড়াই ওই কিশোরের লাশ তড়িগড়ি করে দাফন করা হয়।

Check Also

সিলেটে তারের জঞ্জালে ভয়াবহ আগুন

সিলেট নগরীর নাইওরপুল পয়েন্টে বিদ্যুতের খুঁটিতে তারের জঞ্জালে আগুন লাগে বুধবার (১৭ এপ্রিল)। পয়েন্টের রামকৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by