Home / আন্তর্জাতিক / ৬৯৭ জন প্রবাসী আছেন মালয়েশিয়ার জেলে- রাষ্ট্রদূত

৬৯৭ জন প্রবাসী আছেন মালয়েশিয়ার জেলে- রাষ্ট্রদূত

মালয়েশিয়া প্রতিনিধি।।

৬৯৭ জন প্রবাসী বাংলাদেশী মালয়েশিয়ার জেলে বন্দী হয়েছেন বলে জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত মুহ. শহিদুল ইসলাম।

মঙ্গলবার সকালে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাই কমিশনে জয়জাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীরের নেতৃত্বে সংগঠনের মালয়েশিয়া শাখার নেতারা রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করতে গেলে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, কোন দেশের নাগরিককে আটক করা হলে সংশ্লিষ্ট দেশের হাই কমিশনকে সপ্তাহান্তে অবহিত করা হয়। গত সপ্তাহের রিপোর্ট অনুযায়ী মালয়েশিয়ার জেলে আছেন ৬৯৭ জন প্রবাসী বাংলাদেশী।

তিনি আরও বলেন, প্রবাসীদের মাঝে সচেতনতার জন্য নানান বিষয়ে ওয়ার্কশপ করানো যেতে পারে যাতে প্রবাসে নিজে বৈধ থাকতে পারে এবং বৈধ থাকার বিষয়ে অপরকে সচেতন করতে পারে।

‘কিছু প্রবাসী সময়মত বৈধ হতে পারেন নি’ উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন- বৈধ হওয়ার প্রক্রিয়ায় কিছু লোক দুষ্টলোকের পাল্লায় পড়ে বৈধ হতে পারেন নি। ফলে তারা অবৈধ রয়ে গেছেন এবং কষ্ট স্বীকার করছেন।

প্রবাসে বাংলাদেশের ইমেজ বাড়াতে নেতিবাচক সংবাদ প্রচার করা থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

মালয়েশিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান রাষ্ট্রদূত।

প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়া শাখার সভাপতি জয়যাত্রা ফাউন্ডেশনের উপদেষ্টা এস এম রহমান পারভেজ, জয়যাত্রা ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার সভাপতি মনির দেওয়ান, সাধারণ সম্পাদক তারিকুজ্জামান মিতুল, সাংগঠনিক সম্পাদক মো. মাহবুবুর রহমান রুবেল, ধর্ম বিষয়ক সম্পাদক অলিল ফরাজীসহ আরো অনেকে।

Check Also

সৌদি আরবের ইসলাম বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সৌদি আরব প্রতিনিধি , ২৬ ফেব্রুয়ারি, ২০১৯; বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by