Home / অন্যান্য / শিক্ষাঙ্গন / চাঁদপুর সরকারি কলেজ সমাজকর্ম বিভাগে কোর্স সমাপনী ও স্মরণিকা প্রকাশনা

চাঁদপুর সরকারি কলেজ সমাজকর্ম বিভাগে কোর্স সমাপনী ও স্মরণিকা প্রকাশনা

চাঁদপুর সরকারি কলেজ সমাজকর্ম বিভাগের সম্মান (অনার্স) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের কোর্স সমাপনী ও স্মরণিকা প্রকাশনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সমাজকর্ম বিভাগের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন।

তিনি তাঁর বক্তব্যে বলেন, সমাজকর্ম একটি ব্যবহারিক সমাজিক বিজ্ঞান। এখানে শিক্ষার্থীদেরকে তাত্তি¡ক জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক ক্ষেত্রে কাজ করার দক্ষতা অর্জন করতে হয়। তাই শিক্ষার্থীদের শিল্প-সংস্কৃতির চর্চাও করতে হয়। বিভিন্ন সহপাঠক্রমিক কার্যক্রমে সেমিনার, কর্মশালা, স্মরণিকা প্রকাশনা, মাঠকর্মে অংশগ্রহন প্রভৃতি বাস্তবধর্মী কাজে অংশগ্রহনের জন্য তিনি সন্তোষ প্রকাশ করেন।

তিনি আরো বলেন, অনার্স ৪র্থ বর্ষ শেষ করে শিক্ষার্থীরা বাস্তব জীবনে সুচনারূপে দায়িত্ পালনে সক্ষম হবে আমি আশা করি। সকলের নিজের প্রতি দায়িত্ব ও কর্তব্য রয়েছে। যে কোন ভালো কাজে উৎসাহিত হওয়া এবং উৎসাহ প্রদান করতে হবে। এখান থেকে শিক্ষা জীবন শেষ করে তা যদি কাজে লাগানো না হয়, তাহলে এই পড়াশুনার কোন ফলাফল আসবে না।

সমাজকর্ম বিভাগের সম্মান (অনার্স) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শরীফুল ইসলাম ও এইচ এম শামীমের যৌথ পরিচালনায় সভাপতির বক্তব্যে সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আলাউদ্দিন বলেন, সমাজকর্ম একটি পেশা। একই সাথে বিজ্ঞান ও কলা।

এ বিভাগের শিক্ষার্থীদের বিজ্ঞান ভিত্তিক গভেষনাকর্মী তাত্তি¡ক জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক দক্ষতা ও নৈপুন্য অর্জন করতে হয়। বাস্তক ক্ষেত্রে কাজ করতে হলে শিক্ষার্থীদেরকে কতগুলো সুনির্দিষ্ট কৌশল অর্জন করতে হয়। শিক্ষার্থীরা প্রকৃত অর্থেই দেশের দায়িত্বশীল নাগরিক হতে পারে এবং কর্মজীবনে দক্ষতার সাথে তাদের দায়িত্ব পালন করতে পারে সে আশা ব্যক্ত করেন তিনি।

এ সময় বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক ফাতেমা আক্তার, প্রভাষক নাসিদ সিপাত, প্রাক্তন শিক্ষার্থী ও কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মাসুদ উল আলম রনি, সমাজকর্ম বিভাগের সম্মান (অনার্স) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. গিয়াস উদ্দিন, মো. হাবিবুর রহমানসহ বিভাগের অন্যান্য শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে সমাজকর্ম বিভাগের সম্মান (অনার্স) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্মরণিকা প্রকাশনা (র‌্যাপো) মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

Check Also

ঝিনাইদহে জেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি-ঝিনাইদহে জেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by