Breaking News
Home / অন্যান্য / শিক্ষাঙ্গন / আগস্ট মাস পর্যন্ত একাদশে ভর্তি হওয়া যাবে: শিক্ষামন্ত্রী

আগস্ট মাস পর্যন্ত একাদশে ভর্তি হওয়া যাবে: শিক্ষামন্ত্রী

জিটিবি নিউজ ডেস্ক ঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, এখনও প্রায় ১ লাখ ৬ হাজার ৫১১জন শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারেনি। যাঁরা ভর্তি হতে পারেনি তারা আগস্ট মাস পর্যন্ত ভর্তি হতে পারবে। এখনও ২ লাখ আসন খালি রয়েছে। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।
তিনি জানান, সর্বশেষ অর্থাৎ চতুর্থ দফায় ৮২ হাজার ৫৪৪ জন একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করেছিল, তারা সবাই ভর্তি হতে পেরেছে। আর এ পর্যন্ত সব মিলিয়ে ১১ লাখ ৭৬ হাজার ১০৭ জন ছাত্রছাত্রী ভর্তি হয়েছে।
উল্লেখ্য, এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ১২ লাখ ৮২ হাজার ৬১৮ জন উত্তীর্ণ হয়। শিক্ষামন্ত্রী জানান, এখনও যাঁরা ভর্তি হতে পারেনি তারা আগস্ট মাস পর্যন্ত ভর্তি হতে পারবে। এখনও ২ লাখ আসন খালি আছে। কাজেই আসন খালি সাপেক্ষে বাকীরা ভর্তি হতে পারবে। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ২০ হাজার ৫ শ আসন রয়েছে। সেখানে আগস্ট মাস থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে।
মন্ত্রী জানান, শুধু ঢাকা বিভাগে ১৪টি কলেজে ১ জন ছাত্রও ভর্তির জন্য আবেদন করেনি। এক প্রশ্নের জবাবে তিনি ভর্তি বাণিজ্য বন্ধে সব ধরনের প্রচেষ্টা চলছে বলে জানান।

Check Also

ঝিনাইদহে জেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি-ঝিনাইদহে জেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by