Home / আন্তর্জাতিক / মালয়েশিয়ায় বিবাহিত বিদেশিদের ভিসা বাতিল করা হবে

মালয়েশিয়ায় বিবাহিত বিদেশিদের ভিসা বাতিল করা হবে

মালয়েশিয়ায় কাজের ভিসায় এসে সেদেশের নাগরিকদের বিয়ে করলেই ভিসা বাতিল হবে বলে জানালেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বিয়ে করলে বিদেশী কর্মীদের অস্থায়ী কর্মসংস্থান ভিসা (পিএলকেএস) ঝুঁকি থাকে। তবে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে যদি আবেদন করে, বিশেষ বিবেচনায় ভিসা দেওয়া যেতে পারে।

ডেপুটি হোম মন্ত্রী দাতুক মোহাম্মদ আজিজ জামম্যান বলেন, বিদেশি শ্রমিকদের জন্য (পিএলকেএস) এই দেশে বিয়ে করার অনুমতি দেয়নি। যদি আমরা একটি আবেদন পাই, তবে আমরা এটি বিবেচনা করতে পারি। কিন্তু অনেকেই আমাদের না জানিয়ে বিয়ে করে।

যারা এদেশে আইন লঙ্ঘন করেছে আমরা তাদের পারমিট বাতিল করেছি। বিবাহিতদের ক্ষেত্রেও একই আইন আছে ।

মালয়েশিয়দের কতজন বিদেশী কর্মী বিয়ে করেছেন এবং কতজন বিয়ের পর তাদের দেশে ফিরিয়ে গেছে। গত ১৭ মার্চ সে দেশের সংসদে এমপি দাতুক সেরি ডা. ইসমাইল আবদ মুত্তালিব (বিএন-মারান) এর একটি সম্পূরক প্রশ্নের জবাবে এসব কথা জানান।

কতজন বিদেশী মালয়েশিয়ায় বিয়ে করেছেন তার কোনো পরিসংখ্যান প্রদান করেনি।

অন্য প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদেশী স্বামীদের অপব্যবহার প্রতিরোধে নাগরিকত্ব দেওয়া সহজ করার কোন পরিকল্পনা নেই।

মোহাম্মদ আজিজ বলেন, নির্দিষ্ট সময়ের জন্য স্থায়ী আবাসিক অবস্থা সহ সকল প্রয়োজনীয়তা পূরণ করলেই এই ধরনের অ্যাপ্লিকেশনগুলি বিবেচনা করা হবে।

তিনি বলেন, মালয়েশিয়ানরা তাদের বিদেশী স্বামীদের দেশে থাকতে চায় না। তাদের রাষ্ট্রীয় অভিবাসন কার্যালয়ে আবেদন করতে হবে যাতে তাদের স্বামী-স্ত্রীদের দীর্ঘমেয়াদী ভিসা বা পাস বাতিল করা যায়।

তিনি ব্যাখ্যা করেছিলেন যে সামাজিক সফর বিদেশী নাগরিকদের স্থানীয় মালয়েশিয়ার সাথে বিয়ে হওয়া পর্যন্ত মালয়েশিয়ায় থাকার অনুমতি দেয়। “মালয়েশীয়দের দায়িত্বও বিদেশীদের বিয়ে করেছে যাতে তারা এই দেশে থাকাকালীন তাদের স্বামী-স্ত্রী দেশের আইন মেনে চলতে পারে।

Check Also

সৌদি আরবের ইসলাম বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সৌদি আরব প্রতিনিধি , ২৬ ফেব্রুয়ারি, ২০১৯; বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by