Home / সারাদেশ / খুলনা বিভাগ / যশোর / বঙ্গবন্ধু জীবিতদের চেয়েও অধিক জীবিত; তিনি দখল নয়,অর্জন করছিলন—-মেয়র আশরাফুল আলম লিটন

বঙ্গবন্ধু জীবিতদের চেয়েও অধিক জীবিত; তিনি দখল নয়,অর্জন করছিলন—-মেয়র আশরাফুল আলম লিটন

বেনাপােল প্রতিনিধিঃ
যশাের জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেনাপােল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, বাঙ্গালী জাতির অবিসংবাদিত নতা জাতির জনক শেখ মুজিবুর রহমান,এদেশের মানুষকে ভালবাসা বার বার জেল খেটেছেন। তার যৌবনের শ্রেষ্ট সময় তিনি আন্দােলন সংগ্রামের মধ্য দিয়ে বাঙ্গালী জাতির জন্য কারাবরন কর এদশক স্বাধীন সার্বাভম রাষ্ট্র রুপান্তরিত করছ। তাই শুধু বাঙ্গালী জাতি নয়, পথিবীর সকল জাতি জান বঙ্গবন্ধু জীবিতদের চেয়েও অধিক জীবিত; তিনি দখল নয়, অর্জন করছিলন। কথাগুলাে বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মদিন উপলক্ষে প্রধান অতিথি হিসাব বললেন মেয়র লিটন।
রােববার বিকাল ৪ টার সময় বনাপাল পর আওয়ামীলীগ কার্যালয় জাতির জনক বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমানর ৯৯ তম জন্মদিন উপলক্ষ বেনাপােল পৌর আওয়ামীলীগর ভারপ্রাপ্ত সভাপতি আহসান উল্লাহ মাষ্টারর সভাপতিত্ব দায়া, আলাচনা ও জন্মদিনর কক কাটা অনুষ্ঠান প্রধান অতিথি ময়র লিটন বলন, আজকর দিনটা যাক নিয় আমরা আলাচনা করছি তিনি আমার অস্তিত্ব রয়ছ, তিনি আমার সম্মানর সাথ জড়িত,তিনি আমার স্বাধিনতার সাথ জড়িত,তিনি আমার ভাষার সাথ জড়িত। বিশ্বর কাছ আজ আমরা বাঙ্গালী জাতি হিসাব বঙ্গবন্ধুর জন্য গর্বিত। আমাদর বাংলা ভাষা মায়র ভাষার জন্য তিনি আদালন সংগ্রাম করছিলন এবং নেতৃত্ব দিয়েছিলন। এজাতির সাথে বঙ্গবন্ধুর সম্পর্ক হছ আতার বঙ্গবন্ধুর সম্পর্ক হছ নাড়ীর। আমরা যারা জাতির জনকক দখি নাই। কি যারা জাতির জনকর সাথ থকছ তাক চিনছ সই সকল মানুষর সানিধ্য যাওয়ার সুযাগ হয়ছ। তাদর কাছ থক শুনছি জাতির জনক ছিলন সই পুরুষ যার কর্ম কান্ড চিন্তা ভাবনায় ছিল বাঙ্গালী জাতির প্রতি ভালবাসা। তিনি বাঙ্গালী জাতির জন্য নিজর জীবনক বিপন কর মুল্যবান সময় কারাগার থক তার পরিবার পরিজন থক দুর থকছন। তিনি মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক চতনায় কাজ কর গছন। কি একদল নরঘাতক পাকি¯ানর প্রতাতারা তাক সহ তার পরিবারক নির্মমভাব তার নাম বাংলার ইতিহাস থক মুছ ফলার জন্য হত্যা করছিল । কি ইতিহাস থক তার নাম মুছে ফেলতে পারেনি। সেদিন ঐ নরপিচাশরা বঙ্গবন্ধুক টুঙ্গিপাড়ায় একটি ৫৭০ সাবান দিয় গাছল করিয় ও থান কাপড় দিয় সমাধি কর ইতিহাস থক চিরতর মুছ ফলার পায়তারা করছিল। কি তাদর সই চক্রান্ত সফল হয়নি। আজ টুঙ্গিপাড়া জাতির জনকর সমাধি স্থল দেশ বিদেশ থেকে মানুষ এস ইতিহাসক আরা সুদড় সত্য ন্যায়র পথ নিয় গেছে। স্বাধীনতার মহান স্থাপিত বঙ্গবন্ধুর গােপালগঞ্জ জেলা আজ ডােবা নালা থেকে উন্নত জেলায় পরিনত হয়েছে। কারন তার কানদিন কান অর্থর প্রতি লাভ লালশা ছিল না। তার চাওয়া পাওয়া ছিল বাঙ্গালী জাতিক মুক্ত করা। তিনি আরা বলন আমরা কান অন্যায়, অত্যাচর, শাষিত জুলূমবাজদর সাথ থাকব না। আমরা ভালার সাথ সুদরর সাথ থেকে এদেশক এগিয়ে নিয়ে যাবো। আজ জাতির জনকের কন্যা প্রধান মন্তী শেখ হাসিনা বার বার কারা বরন তর ২১ বার মৃত্যুর মুখাে মুখি হয়ও তিনি আমাদর ছেড়ে পালিয়ে যান নাই। তিনি আমাদের ভালবাসা পিতার দেখানা স্বপক বাস্তবায়ন করার জন্য তিনি দেশের জন্য কাজ কর যাছ। পথিবীর এ প্রান্ত থেকে ওপ্রান্ত ছুটে যাছেন শুধু বাঙালী জাতির জন্য বাংলার মানুষর জন্য; যাত এদেশের মানুষ পৃথিবীর মানচিত্র মাথা উচু কর দাঁড়াত পার। কারন ইতিহাস বল যাক যত ছােট করার চেষ্টা করা হােক স ছােট হয় না। স বরং বড়ই হয়। ১৯৭৫ এর পর বাংলাদশ আওয়ামলীগক হামলা মামলা দিয় নিশষ কর দেওয়ার চেষ্টা করছিল স্বাধীনতা চক্রান্ত বিরাধিরা। কি পারনি। আজ বাংলাদশ আওয়ামীলীগর জন্য এদশ এগিয় যাছ। আরাে এগিয় যাবে। এদেশ হবে বঙ্গবন্ধুর সানার বাংলাদশ, শেখ হাসিনার স্বপর সানার বাংলাদশ। তাই অকল্যানকর ও খারাপ জিনিস বর্জন কর ভালার সাথ থাকব এটা হবে বাংলাদেশ আওয়ামীলীগর সকল নেতা কর্মীর অঙ্গীকার।
এ সময় উপস্থিত ছিলন শার্শা উপজেলা আওয়ামীলীগর সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, দপ্তর সম্পাদক আজিবর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুর রহমান, শার্শা উপজেলা আওয়ামীলীগর সিনিয়র সদস্য মতিয়ার রহমান মধু, বেনাপােল পৌর আওয়ামী সাংস্কৃতিক ফারামর সাধারন সম্পাদক রহমত আলী, বনাপাল পর আওয়ামীলীগর সিনিয়র সদস্য মােজাফফার হাসন,শার্শা উপজেলা মহিলা আওয়ামীলীগর সাংগঠনিক সম্পাদক বিউটি খাতুন, উপজেলা সাংস্কৃতিক ফারামর সদস্য জাকির হাসন আলম, বেনাপােল পৌর কাউন্সিলার রাশেদ আলী, মিজানুর রহমান, ভবাবর ওয়ার্ডর আওয়ামীলীগ নেত্রী হালিমা খাতুন, শার্শ উপজেলা ছাত্রলীগর দপ্তর সম্পাদক আরিফুর রহমান,প্রমুখ।

Check Also

শার্শায় বজ্রপাত নিহত -১

বেনাপােল প্রতিনিধিঃ শার্শায় বজ্রপাত টাটা ইট ভাটার আবেদীন নামে একজন শ্রমিক নিহত হয়েছে। মঙ্গলবার দুপুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by