Home / সারাদেশ / চট্টগ্রাম বিভাগ / বান্দরবান / বান্দরবানে সাংবাদিকদের পর্যবেক্ষণ পাস দিতে রির্টানিং কর্মকর্তা আবুল কালামের গড়িমসি

বান্দরবানে সাংবাদিকদের পর্যবেক্ষণ পাস দিতে রির্টানিং কর্মকর্তা আবুল কালামের গড়িমসি

বান্দরবান প্রতিনিধি:
উপজেলা নির্বাচনে বান্দরবান পার্বত্য জেলায় কর্মরত সাংবাদিকদের নির্বাচন পর্যবেক্ষণের পাস ও মোটর সাইকেল পাস নিয়ে গড়িমশি করছেন বলে জানাগেছে। গত শনিবান (১৭মার্চ) সকাল থেকে তার ১০টা পর্যন্ত অপেক্ষা করেও মেলেনি সাংবাদিকদের পর্যবেক্ষণ পাস। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক জেলা রির্টানিং কর্মকর্তার অফিসের কর্মচারি সূত্রে জানাগেছে, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু শনিবার সন্ধায় রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে কারা কারা নির্বাচন পর্যবেক্ষণ পাস পাবে না তাদের নামের তালিকায় তার পছন্দমত ঠিক মার্ক করে দিয়েছেন। রির্টানিং কর্মকর্তা সাংবাদিকদের নির্বাচন পর্যবেক্ষণ পাস নিয়ে গড়িমসি করছেন বলে জানিয়েছেন বান্দরবানে কর্মরত কয়েকজন সাংবাদিক।
গত জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিক আর পর্যবেক্ষকদের জন্য নানা ধরনের নিয়ম-নীতি আরোপ করার পর সাংবাদিকরা নির্বাচনের খবর সংগ্রহ নিয়ে নানা ধরনের আশঙ্কায় থাকলেও পরে সকল সাংবাদিকদের পর্যবেক্ষণ পাস দেওয়া হয়েছিল। কিন্তু এবারে রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. আবুল কালামের ব্যবহারে ক্ষুব্ধ বান্দরবানে কর্মরত বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার সংবাদিকরা।
উল্লেখ্য, বান্দরবান প্রেস ক্লাবে ১৭ জন সদস্যদের মধ্যে কর্মরত সংবাদিক রয়েছে মাত্র ৫ জন। আর প্রেস ক্লাবের বাহিরে বিভিন্ন টেলিভিশন ও পত্রিকায় কর্মরত সাংবাদিক রয়েছে ৩৫ জনেরও বেশী। বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু বলেন, আমি রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে তো যায়নি। কেন নির্বাচন পর্যবেক্ষণ পাস নিয়ে গড়িমশি করছে আমি জানিনা। হয় তো তারা গোয়েন্দা সংস্থার রিপোর্ট এর জন্য অপেক্ষা করছে।
বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম বলেন, আমি যতটুকু জানি অনেক কে নির্বাচন পর্যবেক্ষণ পাস ও মোটর সাইকেল পাস দেওয়া হয়েছে। কিন্তু অন্যদের নির্বাচন পর্যবেক্ষণ পাস দিচ্ছে না কেন বিষয়টি আমি দেখছি।

Check Also

পরিবারের দাবি আত্মহত্যা বান্দরবানের রুমায় পাড়া প্রধানের লাশ উদ্ধার

  মােহাম্মদ আব্দুর রহিম, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের রুমায় পাড়া প্রধান কারবারি উচমং মারমা (৪৭) নাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by