Home / জাতীয় / হাসিনা ও রেহানা আমার পরিবারের সদস্য

হাসিনা ও রেহানা আমার পরিবারের সদস্য

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি বলেছেন, শেখ হাসিনা ও শেখ রেহানা আমার পরিবারের সদস্য। ১৯৭৫ সালে বাংলাদেশের নিষ্ঠুর রাজনীতির পর আমাদের বন্ধনটা সেভাবে তৈরি হয়েছে। শেখ হাসিনার সন্তানদের এখানকার শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির সময় স্থানীয় গার্ডিয়ান ছিলেন আমার স্ত্রী। তিনি বলেন, বাংলাদেশে গেলে সবসময় জামাই আদরটাই পাই। বাংলাদেশের মানুষের আমার জন্য এই ভালোবাসা সবসময় দেখেছি। তিনি বলেন, আগামী সেপ্টেম্বরে আবার বাংলাদেশে যাব। এবার গেলে সিলেট যাব হাওর দেখতে।

গত ৭ মার্চ সন্ধ্যায় দিল্লিতে ভারতের সাবেক রাষ্ট্রপতির সঙ্গে দীর্ঘসময় কথা হয়। প্রণব মুখার্জির সঙ্গে এই আলাপচারিতায় ছিল তাঁর আবার বাংলাদেশে আসা, একাত্তরের মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অনেক কিছুই। যতবারই তাঁর সঙ্গে বসেছিলাম তিনি কথা বলেন মন খুলে। তাঁর মধ্যে রয়েছে মানুষকে আপন করে নেওয়ার জাদুকরী এক ক্ষমতা। প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলাম ঐতিহাসিক ৭ মার্চ। আগামীকাল ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন। আগামী বছর বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। আলাপে আড্ডায় মুক্তিযুদ্ধ আর বঙ্গবন্ধুকে নিয়েই তিনি বেশি কথা বলেন।

Check Also

মসজিদে হামলাকারী জঙ্গির সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করুন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে জঙ্গি হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ। রবিবার সকালে জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by