Home / জাতীয় / নির্বাচন এলে আমাদের দেশ যুদ্ধক্ষেত্রে পরিণত হয়

নির্বাচন এলে আমাদের দেশ যুদ্ধক্ষেত্রে পরিণত হয়

উন্নত দেশে নির্বাচন হয় সম্পূর্ণ নিয়ম ও শিষ্টাচারের মধ্যে। কিন্তু নির্বাচন এলে আমাদের দেশ যুদ্ধক্ষেত্রে পরিণত হয়। পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ও আনসার বাহিনী যুদ্ধ ঠেকাতে মাঠে নামে। একটা গণতান্ত্রিক দেশে তা কাম্য নয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কর্মকর্তা (সিইসি) কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এসময় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ২য় ধাপে ভোটগ্রহণে সকল ভোটার ও প্রার্থীদের এজেন্টদের নিরাপত্তা নিশ্চিত করতে আলোকপাত করে সিইসি বলেন, কোনো এজেন্টকে যেন কেন্দ্র থেকে বের করে দেয়া না হয় সেই ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনে আমরা শুধুমাত্র স্থানীয় প্রশাসনকে কিছু নির্দেশনা দিয়ে থাকি। তারা নির্বাচন পরিচালনা করে। প্রশাসনের কর্মকর্তাদের ভি-সেন্ট্রালাইজ করে দায়িত্ব দেয়া হয়। সুতরাং সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য তাদের আন্তরিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

Check Also

আখাউড়া সীমান্তে হোলি উৎসবে মাতল বিজিবি-বিএসএফ

সনাতন ধর্মাবলম্বীদের দোলযাত্রা (হোলি) উপলক্ষে বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জওয়ানদের আবির (রং) মাখিয়ে আনন্দ ভাগাভাগি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by