Home / সারাদেশ / চট্টগ্রাম বিভাগ / চাঁদপুর / চাঁদপুরে জমে উঠেছে বই মেলা

চাঁদপুরে জমে উঠেছে বই মেলা

চাঁদপুর প্রতিনিধি।।

চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে জমে উঠেছে বইমেলা। পাঁচ দিনব্যাপী বইমেলার দ্বিতীয় দিনে প্রচুর দর্শক সমাগম দেখা গেছে। বিকেল থেকেই বিভিন্ন বয়সী মানুষ বইমেলায় আসতে শুরু করে। মেলায় আগত দর্শনার্থীদের মধ্যে শিক্ষার্থীর সংখ্যা বেশি।

দর্শনার্থীরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেছেন এবং কিনেছেন পছন্দের বই। মেলা মঞ্চে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ও বিভিন্ন প্রতিযোগিতা। এ সাংস্কৃতিক অনুষ্ঠানে চাঁদপুরের স্থানীয় শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন।

চাঁদপুরের বই মেলায় নবীন-প্রবীণ লেখকরা বলেন, চাঁদপুর থেকে প্রকাশিত বিভিন্ন লিটলম্যাগ ও বইগুলো এ স্টলে স্থান পেয়েছে। এখানে এসে বিভিন্ন বয়সী লেখকরা আড্ডা দিচ্ছেন ও সাহিত্য বিষয়ক আলোচনা করছেন।

চাঁদপুর সরকারি কলেজ সমাজকর্ম বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী কানিজ ফাতেমা, রশ্নী নাগ ও কেএম মোরশেদ বলেন, চাঁদপুরে বই মেলায় আগের থেকে অনেক আপডেট হয়েছে। যদি এখানে দেশের বিভিন্ন বড় বড় লেখকদের বই পাওয়া যেতো, তাহলে আমরা উপকৃত হতাম। আমরা চাঁদপুরে ঢাকা বই মেলার মত এখানে ওই রকম আয়োজন করা হোক।

বই মেলায় অংশগ্রহণকারী স্টলগুলো হলো : ইসলামী পাঠাগার ও লাইব্রেরি, চাঁদপুর পৌর পাঠাগার, জেলা প্রশাসন, চাঁদপুর ভ্যাকসিন সেন্টার, তওহিদ প্রকাশনা, লেখক পরিষদ, প্রথম আলো, সাহিত্য একাডেমি, জেলা শিল্পকলা একাডেমি, শিল্পকলা ক্যান্টিন, সম্মিলিত সাংষ্কৃতিক জোট ও সাংস্কৃতিক চর্চা কেন্দ্র, শিশু একাডেমি, ভক্তি বেদান্তর বুক স্টল, আল-মদিনা লাইব্রেরি, ন্যাশনাল লাইব্রেরি, তাজমহল লাইব্রেরি, প্রফেসর লাইব্রেরী, মাস্টার লাইব্রেরী, দোয়াগঞ্জল রেলওয়ে বুক স্টল, বই মেলা লাইব্রেরি, মোহাম্মদীয়া লাইব্রেরি, ইউনিক বুকস, সততা স্টোর। এছাড়া পুলিশ কন্ট্রোল রুম ও নিরাপত্তার স্টল তৈরি করা হয়েছে।

Check Also

প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় চেয়ারম্যান প্রার্থী স্বপন

  কচুয়া অফিস \ আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচন তৃতীয় ধাপ অনুষ্ঠিতব্য কচুয়া উপজেলা পরিষদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by