Home / অন্যান্য / শিক্ষাঙ্গন / চাঁদপুর সরকারি কলেজ সমাজকর্ম বিভাগে কর্মশালা অনুষ্ঠিত

চাঁদপুর সরকারি কলেজ সমাজকর্ম বিভাগে কর্মশালা অনুষ্ঠিত

চাঁদপুর সরকারি কলেজ সমাজকর্ম বিভাগে ক্লাসে অনুপস্থিতির কারণ ও সমাধান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১ টায় সমাজকর্ম মিলনায়তনে অনার্স ২য় বর্ষ শিক্ষার্থীদের অংশগ্রহনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতির বক্তব্যে সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আলাউদ্দিন বলেন,উচ্চ শিক্ষা হলো গবেষণা ধর্মী পড়াশোনা। সেমিনার, ককর্মশালা, গবেষণা, মাঠকর্ম ইত্যাদি উচ্চ শিক্ষার অবিচ্ছেদ্য অংশ। অনার্স ২য় বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে আজকের এ কর্মশালা সমাজকর্ম বিভাগ সহ সকল শিক্ষার্থীদের কাছে একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। সমাজের যে কোনো সমস্যার স্থায়ী সমাধানের জন্য এ ধরণের কর্মশালার গুরুত্ব অপরিসীম। তাই শিক্ষার্থীদেরকে কর্মশালা কিভাবে করতে হয়, সে বিষয়ে অনুশীলন করা প্রয়োজন।
তিনি আরো বলেন, যে কোনো উদ্ভুত সমস্যার সমাধান করতে হলে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণের মাধ্যমে সমস্যার স্বরূপ, কারণ, প্রভাব, সমাধান ইত্যাদি বিষয়ে সঠিক জ্ঞান বা ধারণা অর্জনের জন্যই কর্মশালার আয়োজন করা প্রয়োজন হয়ে পড়ে।

সমাজকর্ম বিভাগের অনার্স ২য় বর্ষের শিক্ষার্থী উম্মে রুবামা ও ফজলে রাব্বির পরিচালনায় বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক ফাতেমা বেগম, প্রভাষক নাশিত সিফাত। শিক্ষার্থীদের মধ্যে কর্মশালায় সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মাহিরা মালেক, তাহসিন সাজিয়া, ফাহিমা আক্তার, মেহেদী হাসান, আদিবা, মামুন হোসাইন মুন্না ও সাবিক।

Check Also

ঠাকুরগাঁও সদরে শুদ্ধভাবে জাতীয় সংগীত প্রতিযোগিতা

 ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার ২১টি ইউনিয়নের শিক্ষার্থীদের অংশ গ্রহণে অনুষ্ঠিত হয়েছে জাতীয় সংগীত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by