Home / রাজনীতি / মৃত প্রজেক্ট জীবিত করা হয়েছে

মৃত প্রজেক্ট জীবিত করা হয়েছে

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রায় মৃত এই প্রকল্পটির অর্থায়ন নিয়ে এখন আর কোনো সমস্যা নেই। তিনি বলেছেন, এই প্রজেক্টটি মরেই গিয়েছিল, মৃত প্রজেক্টটি জীবিত করা হয়েছে। এই প্রজেক্ট দীর্ঘদিন ঝুলে ছিল, এখন গতি পেয়েছে।

আজ বুধবার দুপুরে বিমানবন্দরের কাওলায় প্রকল্পের শুরুর পয়েন্টে কাজের অগ্রগতি দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জুনের আগেই প্রথম পর্যায়ের কাজ শেষ হবে। দ্বিতীয় পর্যায়ের কাজ ২০২০ সালের জুলাই নাগাদ হয়ে যাবে। আর তৃতীয় পর্যায়ের কাজ ২০২১ সালের সেপ্টেম্বরে শেষ হবে। অর্থাৎ তিন ধাপের কাজ শেষ হবে ২০২১ সালের সেপ্টেম্বরে। প্রথম ধাপের কাজ ৫০ ভাগ আর মোট কাজের অগ্রগতি ২০ ভাগ। তিনি বলেন, ‘দ্বিতীয় ফেইজের কাজ সম্পন্ন হলে অপারেশনটা আমরা করতে পারব। প্রথম ফেইজটা ফিজিবল হবে না। আগামী বছরের জুলাই নাগাদ দ্বিতীয় ফেইজের কাজ শেষ হলে অপারেশন শুরু হয়ে যাবে।’ প্রকল্প নির্ধারিত সময়ে শেষ করতে দ্রুতগতিতে কাজ চলছে এবং আগামী রোজার ঈদের আগেই মহাসড়কের সব ফ্লাইওভার ও সেতুর কাজ শেষ হবে বলেও জানান তিনি।

Check Also

৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি!

৪৮ ঘণ্টার মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে প্রস্তুত বলে জানিয়েছেন সংগঠনটির শীর্ষ দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by