Breaking News
Home / জাতীয় / কার কথা ঠিক, দুদকের না ইসির

কার কথা ঠিক, দুদকের না ইসির

সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অন্যতম হোতা আবু সালেক। ৩৪ মামলার এই আসামি এক সময় নির্বাচন কমিশনে (ইসি) চাকরি করতেন বলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দাবি। তবে ইসি বলেছে, দুদকের দাবি অসত্য। সালেক কোনো কালেই ইসিতে চাকরি করেননি।

ইসির জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের (এনআইডি) মহাপরিচালক সাইদুর রহমান আজ বলেছেন, ‘দুদকের দাবি অসত্য। তাদের এই দাবির সত্যতা যাচাই করে অনেক আগেই তাদের জানানো হয়েছে। তারপরও তারা কেন বলে বেড়াচ্ছে যে, আবু সালেক ইসিতে কাজ করতেন, বিষয়টি আমাদের বোধগম্য নয়। এ বিষয়ে আমরা আনুষ্ঠানিকভাবে আপত্তি জানিয়ে দুদককে চিঠি দেব। সে জন্য বিষয়টি দু-এক দিনের মধ্যে কমিশনে উত্থাপন করা হবে।’

দুদকের ভুলে সালেকের বদলে তিন বছর কারাভোগ করেন টাঙ্গাইলের নিরপরাধ পাটকল শ্রমিক জাহালম। হাইকোর্টের নির্দেশে গত ৪ ফেব্রুয়ারি গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে তিনি মুক্তি পান।

দুদকের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম গত ৬ ফেব্রুয়ারি গণমাধ্যমকে বলেছেন, আবু সালেক এক সময় এনআইডি প্রকল্পে কাজ করতেন। কীভাবে কার্ড জালিয়াতি করতে হয় তা তিনি সেখান থেকেই শিখেছেন। জাল পরিচয়পত্র তৈরি করে তিনি ব্যাংকে ঋণ জালিয়াতির ঘটনা ঘটান। যে কারণে ব্যাংক কর্মকর্তারা জাহালমকেই চিহ্নিত করেন। একই সঙ্গে দুদকের অনুসন্ধানেও নিরপরাধ এই ব্যক্তি আবু সালেক হিসেবে চিহ্নিত হয়। এই সালেকের ব্যাপারে দুদক নতুন করে তদন্ত করবে।

Check Also

৪০,০০০ ভুয়া মুক্তিযোদ্ধা চিহ্নিত ভাতা স্থগিত হচ্ছে

মুক্তিযোদ্ধা যাচাই- বাছাই প্রক্রিয়ায় উপজেলা কমিটি ৪০ হাজার জনকে ‘প্রকৃত মুক্তিযোদ্ধা নন’ হিসেবে চিহ্নিত করেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by