Breaking News
Home / জাতীয় / সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন শেখ হাসিনার হাতে!

সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন শেখ হাসিনার হাতে!

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের আজ ৭ বছর পূর্ণ হলো। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় নির্মমভাবে খুন হন এই সাংবাদিক দম্পতি। ঘটনার পরের দিন ১২ ফেব্রুয়ারি তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছিলেন ৪৮ ঘণ্টার মধ্যে খুনীদের খোঁজে বের করা হবে। এই সময়ের মধ্যেই দেশবাসী জানতে পারবে কারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। কিন্তু, ৪৮ ঘণ্টাতো দূরের কথা বিগত ৭ বছরেও নির্মম এই হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয়নি পুলিশ। এরমধ্যে ৬২ বার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার তারিখ পেছানো হয়েছে। আর পরিবর্তন করা হয়েছে ৬ জন তদন্ত কর্মকর্তাকে।

জানা গেছে, হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, নিহতদের রক্তমাখা জামা পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাঠানো হয়েছে। ৭ বছরের মধ্যে সেই পরীক্ষা শেষ হয়নি। এই পরীক্ষার রিপোর্ট কবে নাগাদ আসবে সেটাও বলতে পারছেন না পুলিশ কর্মকর্তারা।

বিশিষ্ট ব্যক্তি, সুশীল সমাজ, আইনজ্ঞ ও সাংবাদিকদের একটিই প্রশ্ন-সাগর-রুনি হত্যাকাণ্ডের মধ্যে এমন কি রহস্য লুকায়িত আছে যা পুলিশ এখনো বের করতে পারছে না? বিগত ৭ বছরের মধ্যেতো অনেক হত্যাকাণ্ডের বিচার হয়েছে। এমনকি ৪০ বছর আগের ঘটনার বিচারও হয়েছে। তাহলে সাগর-রুনির হত্যাকারীদেরকে পুলিশ এখনো খুঁজে পাচ্ছে না কেন?

সাগর-রুনির হত্যাকারীদেরকে পুলিশ খুঁজে না পেলেও এনিয়ে সাধারণ মানুষের মধ্যে কোনো ধোঁয়াশা নেই। বিষয়টা একেবারেই ওপেন সিক্রেট। সাগর-রুনিকে সরাসরি শেখ হাসিনা সরকারের নির্দেশেই হত্যা করা হয়েছে। আর এক্ষেত্রে মূল সমন্বয়ের দায়িত্ব পালন করেছেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী। এই সাংবাদিক দম্পতিকে হত্যার মূল কারণ হলো-বিদ্যুত খাতের বড় একটা দুর্নীতির তথ্য ছিল তাদের কাছে। যে দুর্নীতির সঙ্গে সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যরা জড়িত ছিল। এই দুর্নীতি প্রকাশ হলে শেখ হাসিনার সরকার বড় ধরণের বেকায়দায় পড়ে যাওয়ার সম্ভবানা ছিল। এটা বন্ধ করতেই তাদেরকে দুনিয়া থেকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

Check Also

৪০,০০০ ভুয়া মুক্তিযোদ্ধা চিহ্নিত ভাতা স্থগিত হচ্ছে

মুক্তিযোদ্ধা যাচাই- বাছাই প্রক্রিয়ায় উপজেলা কমিটি ৪০ হাজার জনকে ‘প্রকৃত মুক্তিযোদ্ধা নন’ হিসেবে চিহ্নিত করেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by