Home / রাজনীতি / খালেদাকে কারা আদালতে হাজির করা হতে পারে

খালেদাকে কারা আদালতে হাজির করা হতে পারে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠন শুনানির জন্য মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দিন ধার্য রয়েছে। পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার ৯নং বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে এ মামলার শুনানি অনুষ্ঠিত হবে। এ দিন খালেদা জিয়াকে কারাগার থেকে কারা আদালতে হাজির করা হতে পারে।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া গত এক বছর ধরে কারাগারে বন্দি রয়েছেন। এর আগে সাতবার তাকে কারা আদালতে হাজির করা হয়েছে। এর মধ্যে ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর, ৮ নভেম্বর ও ১৪ নভেম্বর এবং চলতি বছরের ৩, ১৩ ও ২১ জানুয়ারি এবং ৪ ফেব্রুয়ারি তাকে আদালতে হাজির করা হয়। মঙ্গলবারও (১২ ফেব্রুয়ারি) তাকে কারা আদালতে হাজির করা হতে পারে বলে কারা ও আদালত সূত্রে জানা গেছে।

গত ৪ ফেব্রুয়ারি অভিযোগ গঠন শুনানিতে খালেদা জিয়ার আইনজীবীরা এ মামলায় জব্দকৃত আলামত, সিডি ও অনুসন্ধানী প্রতিবেদনের কপি চেয়ে একটি আবেদন করেন। ওই দিন ব্যারিস্টার মওদুদ আহমদ তার নিজের পক্ষে শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, ‘আমি কোনো অপরাধ করিনি। যারা অপরাধ করেছেন, তাদের বিচার হচ্ছে না। আইনি পয়েন্টে মামলার শুনানি শেষ করতে আরও দুটি তারিখ লাগবে।’

Check Also

টাকার বিনিময়ে রাজনীতি করি না

আমরা টাকার বিনিময়ে রাজনীতি করি না। আমরা ধর্মকে কাজে লাগিয়ে রাজনীতি করি না। এটা নিয়ে​ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by