Home / জাতীয় / সড়ক দুর্ঘটনা রোধে পুলিশের অভিযান

সড়ক দুর্ঘটনা রোধে পুলিশের অভিযান

লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনা রোধে অভিযান পরিচালনা করেছে পুলিশ। সোমবার সকালে শহরের ঝুমুর সিনেমা হল, উত্তর ও দক্ষিণ তেমুহনী এলাকায় এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন।

এ সময় পুলিশের ডিআইওয়ান ইকবাল হোসেন ও ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মামুন আল-আমিন উপস্থিত ছিলেন।

অভিযানের সময় সিএনজিচালিত অটোরিকশা থামিয়ে অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দেয়া হয়। অটোরিকশার রেজিস্ট্রেশন ও চালকদের লাইসেন্স চেক করা হয়েছে। তবে এ সময় কোনো অটোরিকশা কিংবা চালককে আটক করা হয়নি।

এছাড়া সড়কের নিয়মাবলী সম্পর্কে যাত্রী ও চালকদের দিক নির্দশনা দিয়েছে পুলিশ। পথচারী, যাত্রী ও চালকদের মাঝে ট্রাফিক আইন সংবলিত লিফলেট বিতরণ করা হয়।

গতকাল রোববার জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় অটোরিকশায় তিনজনের বেশি যাত্রী নেয়া যাবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি চালকের দুই পাশের সিটগুলো সরিয়ে ফেলার নির্দেশ এবং পুলিশকে তদারকির জন্য বলা হয়।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন বলেন, চালকরা গাড়িতে অতিরিক্ত যাত্রী ওঠাতে পারবে না। প্রত্যেক গাড়ির রেজিস্ট্রেশন নম্বর ও চালকদের লাইসেন্স ছাড়া রাস্তায় নামা যাবে না। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে। রশিদ ছাড়া যেন কাউকে টাকা না দেয়া হয় সেটি চালকদের বলে দেয়া হয়েছে।

Check Also

শেখ হাসিনার মতো শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী পৃথিবীতে একজনও নেই

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, আওয়ামী লীগ স্বপ্ন দেখে, মানুষকে স্বপ্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by