Home / জাতীয় / আন্তর্জাতিক বাণিজ্য মেলা ‘ফুটপাত পণ্যে’ রূপ নিয়েছে

আন্তর্জাতিক বাণিজ্য মেলা ‘ফুটপাত পণ্যে’ রূপ নিয়েছে

অনেকটাই ‘ফুটপাত পণ্যের’ মেলায় রূপ নিয়েছে এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার পূর্ব, পশ্চিম, উত্তর, দক্ষিণ যেদিকেই যান, কানে ভেসে আসবে- ‘দেইখ্যা লন, বাইছা লন, একদাম দেড়শ’ -এমন হাঁকডাক। রাজধানীর ফুটপাত মার্কেট সম্পর্কে যাদের সামান্যতম ধারণা আছে, তাদের কাছে এ দৃশ্য দেখে মনে হবে এটা যেন গুলিস্থান, মতিঝিল অথবা ফার্মগেটের কোনো ফুটপাতে পণ্যের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা।

দেশের সব থেকে বড় ও দীর্ঘ মেয়াদি বাণিজ্য মেলা এভাবে ফুটপাত পণ্যের মেলায় রূপ নিলেও তা নেতিবাচকভাবে দেখছেন না খোদ মেলার আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। বরং সব শ্রেণি-পেশার মানুষের জন্য মেলায় পণ্য আসছে এমনটি ধরে নিয়ে তা ইচিবাচকভাবে দেখছে আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজক সংস্থাটি। অবশ্য ইপিবির পক্ষ থেকে এটাও বলা হচ্ছে- মেলায় যাতে আন্তর্জাতিক মানের পণ্য আসে, সে জন্য ব্যবসায়ীদের উৎসাহিত করা হচ্ছে।

ইপিবি’র উপসচিব ও মেলার সদস্য সচিব মোহাম্মদ আব্দুর রফ এ বিষয়ে বলেন, মেলায় ফুটপাতে বিক্রি হওয়া পণ্য আসছে, ঠিক আছে। কিন্তু মান যদি ভালো থাকে, মানুষ যদি কেনে, ক্রেতার যদি চাহিদা থাকে, আপনি বন্ধ করবেন কীভাবে? চাহিদা আছে বলেই তো সরবরাহ হচ্ছে। ওই জিনিসটা কেনার জন্যও কিন্তু এক শ্রেণির দর্শনার্থী আসেন এখানে (বাণিজ্য মেলা)। তা না হলে তো এখানে দোকানটা বসতো না।

Check Also

মসজিদে হামলাকারী জঙ্গির সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করুন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে জঙ্গি হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ। রবিবার সকালে জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by