Home / রাজনীতি / প্রধানমন্ত্রীর চা-চক্র বিকালে

প্রধানমন্ত্রীর চা-চক্র বিকালে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে সরকার গঠনের পর বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সৌজন্যে চা-চক্রের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বিকাল ৩টায় গণভবনে অনুষ্ঠিত হবে এই চা-চক্র। তবে এতে যোগ দিচ্ছেন না বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের কোনো নেতা। গতকাল চিঠি দিয়ে প্রধানমন্ত্রীকে চা-চক্রে না যাওয়ার বিষয়টি জানিয়েছে ঐক্যফ্রন্ট। তবে দাওয়াত দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন জোট নেতারা।

গত ১৩ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, এবারের নির্বাচনের আগে বিএনপির নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টসহ যে ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়েছিল তাদের সঙ্গে ফের সংলাপে বসবেন প্রধানমন্ত্রী। তবে এর এক দিন পর তিনি জানান, নির্বাচন নিয়ে সংলাপ নয়, নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্যই মূলত প্রধানমন্ত্রী রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানাবেন।

সংলাপের খবর গণমাধ্যমে আসার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের তারিখ এজেন্ডায় থাকলেই কেবল তারা সংলাপে যাবেন। পরে সংলাপের পরিবর্তে চা-চক্রের আনুষ্ঠানিক দাওয়াত পায় জাতীয় ঐক্যফ্রন্ট। তবে তা প্রত্যাখ্যান করে বিএনপি জোট।

গতকাল প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণে যাবে না জানিয়ে গণভবনে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। জোটের স্টিয়ারিং কমিটির সদস্য সুব্রত চৌধুরীর স্বাক্ষরে আনুষ্ঠানিকভাবে দাওয়াতে না যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে ওই চিঠি দেওয়া হয়েছে।

শুক্রবার সকালে গণভবনে ঐক্যফ্রন্টের পক্ষে চিঠি নিয়ে যান জোটের দপ্তরপ্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, সমন্বয় কমিটির সদস্য আজমেরী বেগম এবং মিডিয়াপ্রধান জাহাঙ্গীর আলম।

চিঠিতে বলা হয়, ‘জাতীয় ঐক্যফ্রন্টের হাজার হাজার নেতাকর্মী এখনো জেলে আছেন। নতুন নতুন মামলায় অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে। এমন অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর চা-চক্রে অংশগ্রহণ করা কোনোক্রমেই সম্ভব নয়।’ তবে দাওয়াত দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয় চিঠিতে।

Check Also

ঐক্যফ্রন্টকে স্বতন্ত্র রেখে এজেন্ডা বাস্তবায়নে বিএনপি

জাতীয় ঐক্যফ্রন্টকে স্বতন্ত্র জোট হিসেবে রেখেই আগামী দিনগুলোতে পৃথক দলীয় এজেন্ডা বাস্তবায়ন করবে বিএনপি। কর্মসূচি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by