Home / অপরাধ-আদালত / শ্রীপুর থেকে আটক ২ প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে

শ্রীপুর থেকে আটক ২ প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে

আটক করা দু’জনপাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গাজীপুরের শ্রীপুর থেকে দুই যুবককে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) রাত আনুমানিক সাড়ে ১১টায় শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের যোগীরসিট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, রফিকুল ইসলাম(২৫) ও আকরাম হোসেন (২১)।

র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, তাদের কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত দু’টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। মোবাইল ফোনে হোয়াটসঅ্যাপ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশ্নপত্র ফাঁসের সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা ২০১৭ ও ১৮ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী, জুনিয়র স্কুল সার্টিফিকেট, সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট পরীক্ষার প্রশ্নপত্র একটি ফেইসবুক আইডি থেকে সংগ্রহ করতো। আবার কখনও নিজেরাই অন্যান্য বছরের প্রশ্ন জোড়া লাগিয়ে মূল প্রশ্নপত্র তৈরি করতো। পরে সেগুলো ফেসবুকে আপলোড দিয়ে সুযোগ সন্ধানী শিক্ষার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে মোটা অংকের টাকা আদায় করতো। আটক রফিকুল ইসলাম গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারী কলেজের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও একটি কোচিং সেন্টারের পরিচালক। তাদের সঙ্গে থাকা অন্য সহযোগীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা। এ ঘটনায় শ্রীপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।

Check Also

অস্ত্র নিয়ে পুলিশ ফাঁড়িতে হামলা, জঙ্গি সন্দেহে আটক

সিরাজগঞ্জ ১নং শহর পুলিশ ফাঁড়িতে ধারালো অস্ত্র নিয়ে পুলিশের ওপর আক্রমণ করায় জঙ্গি সন্দেহে ইব্রাহিম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by