Home / সারাদেশ / খুলনা বিভাগ / যশোর / বেনাপােল খােলা আকাশের নীচে কােটি  টাকার আমদানিকৃত গাড়ি অরিক্ষিত অবস্থায় পড়ে রয়েছে

বেনাপােল খােলা আকাশের নীচে কােটি  টাকার আমদানিকৃত গাড়ি অরিক্ষিত অবস্থায় পড়ে রয়েছে

 

 

বেনাপােল প্রতিনিধিঃ
বেনাপােল সীমান্ত ভারতীয় বন্দর সংলগ্ন খােলা আকাশের নীচে অযত্ন অবহেলায় নিরাপত্তাহীন ভাবে পড়ে রয়েছে কােটি কােটি টাকার আমদানিকৃত গাড়ি।
বৃহস্পতিবার বেলা সাড়ে ৪ টার সময় সরজমিন যেয়ে দেখা যায় ভারত সীমান্তবর্তী বন্দরের সাথে বাংলাদেশী হাজার হাজার আমদানিকৃত গাড়ি পড়ে রয়েছে । সেখান কােন নিরাপত্তা কর্মী নেই। ফাঁকা মাঠে খােলা আকাশের নীচে গাড়ি গুলাে রয়েছে। যেখান গাড়ির টায়ার টিউব সহ অন্যান্য যন্তাশ চুরি হওয়ার ভয় রয়েছে। দিনের বেলায় ও যদি এখান থেকে গাড়ির যন্তাশ খুলে নেয় তাহলে দেখার কেউ নেই। তবে একটি সুত্র জানায় এখান বন্দরের নিরাপত্তা কর্মীরা আছে। তারা রাত্রে ঠিকমতো দায়িত্ব পালন করেন।
বন্দর ব্যবহারকারী ব্যবসায়ী আব্দুল মুনাফ বলেন, বেনাপােল বন্দর জায়গা সংকটের কারন সম্প্রতি এখান ২৫ একর জমি বেনাপােল বন্দর অধিগ্রহন করেছেন। আর আমদানিকৃত গাড়ি এখান রাখা হছে। তবে এখান চারিপাশ পাচালী অথবা তারকাটার বেড়া এবং উপর ছাউনির ব্যবস্থা করলে নিরাপত্তা ব্যবস্থা ও সুসংগিঠত থাকতে।
বেনাপােল বন্দরের শেড ইনচার্জ এনামুল হক বলেন, সবেমাত্র জমি অধিগ্রহন করা হয়েছে। বেনাপােল বন্দর জায়গা কম। তাই এখান রাখা হয়েছে আমদনি গাড়ি। পর এটাকে কিভাবে উনতি করা যায় তা কর্তৃপক্ষ ভেবে দেখবে।
ঢাকার আমদানি কারক লুনা ট্রেডিংয়ের মালিক মনিরুজ্জামান বলেন, বেনাপােল বন্দর জায়গা অধিগ্রহন করলে সেই জায়গার রক্ষনাবক্ষনের দায়িত্ব তেমন নিরাপত্তা ব্যবস্থা নেই। যেহেতু ভারত সংলগ্ন বন্দরের সাথে সেহেতু এখানের নিরাপত্তা ব্যবস্থা জােরদার করতে হবে। এবং ভারতের মত চারিপাশ তারকাটা ও পাচালীর ব্যবস্থা করতে হবে।

Check Also

শার্শার সাতমাইল গ্রামের ইসলাম গাজির বিরুদ্ধে অনৈতিক কাজের সহযােগিতা করার অভিযােগ

বেনাপােল প্রতিনিধিঃ শার্শার সাতমাইল গ্রামের ইসলাম গাজির বিরুদ্ধে বাড়িতে যুবতী মেয়ে এনে এলাকার উঠতি বয়সের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by