Home / সারাদেশ / ঢাকা বিভাগ / টাঙ্গাইল / মির্জাপুর ভারতেশ্বরী হােমস মুক্তিযুদ্ধের উপর ভ্রাম্যমান লাইব্রেরীতে বই মেলা উৎসব

মির্জাপুর ভারতেশ্বরী হােমস মুক্তিযুদ্ধের উপর ভ্রাম্যমান লাইব্রেরীতে বই মেলা উৎসব

মাসুদ মিয়া, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মির্জাপুর নারী শিক্ষা ও নারী জাগরনের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী ভারতেশ্বরী হােমস মুক্তিযুদ্ধের উপর ভ্রাম্যমান লাইব্ররীতে বই মেলা এবং বই পড়া উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল থেকে কুমুদিনী কমপ্লেক্স ও ভারতেশ্বরী হােমসের সবুজ চত্তর ব্যতিক্রম ধর্মী এ বই পড়া উৎসব অনুষ্ঠিত হয়। টাঙ্গাইল এই প্রথম শ্রাবণ প্রকাশনী-এই বই মলার আয়ােজন করে বলে ভারতেশ্বরী হামসর সিনিয়র শিক্ষিকা কবি ও সাহিত্যিক হেনা সুলতানা জানিয়েছেন। বই পড়া উৎসব ভারতেশ্বরী হােমসের শিক্ষার্থী-শিক্ষক, কুমুদিনী উইমন্স মেডিকল কলেজের শিক্ষার্থী, কুমুদিনী নার্সিং স্কুল  এন্ড বিএসসি নার্সিং কলেজের শিক্ষার্থী-শিক্ষক এবং কুমুদিনী হাসপাতালর চিকিৎসকগন বই পড়া উৎসব যােগদান।
সকাল ভারতেশ্বরী হােমসের সবুজ চত্তর বই মলার উদ্ধাধন করন, মহান মুক্তিযুদ্ধর অন্যতম সংগঠক, ভাষা সনিক এবং একুশ পদক প্রাপ্ত মিস প্রতিভা মুৎসুদ্দি। এ সময় কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক মিসস সম্পা সাহা, ভারতেশ্বরী হােমসের সাবক উপাধ্যক্ষ মিস উলফাতুননছা, প্রিন্সিপাল মা. আনােয়ারুল হক, সিনিয়র ভাইস প্রিন্সিপাল মা. গােলাম কিবরিয়া, সিনিয়র শিক্ষিকা কবি ও সাহিত্যিক হনা সুলতানা এবং শ্রাবন প্রকাশনীর কর্মকর্তা যুবরাজ, অপি, শরিফুল ও ফরিদ উপস্থিত ছিলেন।
শ্রাবন প্রকাশনীর কর্মকর্তা মা. যুবরাজ জানান, মুক্তিযুদ্ধর ভ্রাম্যমান লাইব্ররীত তাদর সংগ্রহ প্রায় মুক্তিযুদ্ধর উপর লখা প্রায় ৫ হাজার বই রয়েছে। কুমুদিনী কমপ্লক্স ও ভারতেশ্বরী হােমসের সবুজ চত্তর তাদের বই মেলায় প্রচুর বই পড়া ও বিক্রি হয়ছ বল তিনি জানিয়েছেন। শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উৎসাহ নিয় বই পরেছেন এবং বই কিনেছেন।

Check Also

মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমারজেন্সি কক্ষে ডাক্তার নেই, যা করলেন এমপি

    মাসুদ মিয়া, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুর আসনের টানা চতুর্থ বারের এমপি বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by