Home / জাতীয় / কোনো ধরনের ছাড় দেয়া যাবে না কাজের গুণগত মানের ক্ষেত্রে

কোনো ধরনের ছাড় দেয়া যাবে না কাজের গুণগত মানের ক্ষেত্রে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, পল্লী উন্নয়ন ও সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে চলমান সব কর্মসূচি এগিয়ে নিতে হবে। যে কোনো কাজ জনগণকে আস্থায় নিয়ে করলে তাতে সাফল্য পাওয়া যায়।

আজ (বুধবার) সচিবালয়ে নিজস্ব সম্মেলন কক্ষে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং এর আওতাধীন বিভিন্ন দফতর ও সংস্থার ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদারসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট দফতর ও সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন প্রতিষ্ঠানসমূহ গ্রামীণ জীবনমান উন্নয়নে বিভিন্ন ঋণ প্রদান কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছে। যারা কম বা অশিক্ষিত, তাদেরকে ঋণ প্রদানে প্রশিক্ষণ দিতে হবে। ব্যক্তির আয় করার মনমানসিকতা ও অবস্থা বিবেচনা করে ঋণ দিতে হবে।

তিনি বলেন, যে কোনো প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে আর্থ-সামাজিক গুরুত্ব বিবেচনায় নিতে হবে। কাজের গুণগত মানের ক্ষেত্রে কোনো ধরনের ছাড় দেয়া যাবে না। নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়িত হলে জনগণ এর সুফল ভোগ করবে। এ সময় তিনি বিভিন্ন প্রতিষ্ঠান ও প্রকল্পে বিদ্যমান খালি পদে দ্রুত নিয়োগের ব্যবস্থা নেয়ার ওপর গুরুত্বারোপ করেন।

এর আগে মন্ত্রী চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি সম্পর্কে অবহিত হন এবং দিক নির্দেশনা প্রদান করেন।

Check Also

পদ্মা সেতুতে বসল নবম স্প্যান

পদ্মা বহুমুখী সেতুতে বসানো হয়েছে নবম স্প্যান। শুক্রবার সকাল সোয়া ৮টার দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by