Home / জাতীয় / শিরীন শারমিন চৌধুরী আবারও স্পিকার হলেন

শিরীন শারমিন চৌধুরী আবারও স্পিকার হলেন

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীজাতীয় সংসদের স্পিকার হিসেবে ড. শিরীন শারমিন চৌধুরী পুনর্নির্বাচিত হয়েছেন। বুধবার (৩০ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদের প্রথম বৈঠকে শিরীন শারমিন চৌধুরীকে স্পিকার হিসেবে নির্বাচিত করা হয়। এরআগে বিকাল ৩টায় ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে সংসদের প্রথম অধিবেশন শুরু হয়।

অধিবেশনের শুরুতে ডেপুটি স্পিকার সবাইকে স্বাগত জানান। এরপর নতুন স্পিকার নির্বাচন করা হয়। এ নিয়ে তিনি পর পর তৃতীয়বারের মতো স্পিকার নির্বাচিত হলেন।

সংসদে সড়ক পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্পিকার হিসেবে শিরিন শারমিন চৌধুরীর নাম প্রস্তাব করেন। চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন প্রস্তাবকে সমর্থন করেন। স্পিকার হিসেবে অন্য কোনও মনোনয়ন ছিল না। পরে কণ্ঠভোটে স্পিকার নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়।

এরপর সংসদ ২০ মিনিটের জন্য সংসদ মুলতবি করা হয়। এসময় সংসদ ভবনস্থ রাষ্ট্রপতির কার্যালয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ নতুন স্পিকারের শপথ পড়ান।

স্পিকার নির্বাচনের সময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা জি এম কাদেরসহ সরকারি ও বিরোধী দলের বেশিরভাগ সংসদ সদস্য উপস্থিত ছিলেন।

Check Also

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান তনুর মা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চান কুমিল্লায় নির্মম হত্যাকাণ্ডের শিকার কলেজছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by