Home / রাজনীতি / ড. কামাল দলের এমপিদের শপথের প্রসঙ্গ এড়িয়ে গেলেন

ড. কামাল দলের এমপিদের শপথের প্রসঙ্গ এড়িয়ে গেলেন

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের ঐক্য অবশ্যই অটুট আছে। এর পাশাপাশি তিনি আরো বলেন, সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হবে ঐক্যফ্রন্ট। আর এভাবে জাতীয় ঐক্যকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া হবে। তিনি অভিযোগ করেন, জাতীয় ঐক্যফ্রন্টকে বিতর্কিত করার চেষ্টা চলছে।

বধবার আরামবাগস্থ গণফোরামের কার্যালয়ে দলের ৫ম কাউন্সিল প্রস্তুতি বৈঠকের সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, ঐক্য তো অবশ্যই আছে। ঐক্যফ্রন্ট একশভাগ ঐক্যবদ্ধ আছে। ঐক্য আছে ষোলকোটি মানুষকে নিয়ে। তিনি বলেন, যারা স্বৈরাচার, যারা জনগণের ক্ষমতাকে সহ্য করতে চায় না, আমাদের মধ্যে তারা বিভেদ সৃষ্টি করতে চায়।

গণফোরামের দুই এমপি শপথ নেবেন কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, বৈঠকে এমন এজেন্ডা ছিল না। বিষয়টি নিয়ে আলোচনাও হয়নি। তাই বিষয়টি নিয়ে তিনি কোনো কথা বলবেন না বলেও জানান।

অপর এক প্রশ্নের উত্তরে ড. কামাল হোসেন বলেন, সংসদ বিষয়ে বিষয়ে কোনো কথা বলবো না। বিক্ষিপ্তভাবে কিছু বলতে চাই না। পরে এজেন্ডা ঠিক করে বলবো। হালকা করে কিছু বলতে চাই না। তিনি বলেন, হালকাভাবে কিছু বলতে চাই না। সংসদে কী হচ্ছে না হচ্ছে আমরা খোঁজ খবর রাখছি সে বিষয়ে লিখিত বক্তব্য দিবো। আরও অনেক বির্তকিত বিষয় আছে সেগুলোও আমরা জানাবো। কামাল হোসেন জানান, সংসদে কী হচ্ছে, না হচ্ছে, খোঁজ খবর রাখছি। অনেক বিতর্কিত বিষয় আছে। তা পযর্বেক্ষণ করে আমরা লিখিতভাবে বলবো।

কামাল হোসেন বলেন, ক্ষমতার মালিক এদেশের জনগণ। জনগণকে মালিকের ভূমিকায় রাখতে হলে একটি সংগঠন প্রয়োজন। সে সংগঠনের জন্য আমরা ধারাবাহিকভাবে কাজ করে এসেছি। সে কাজে আমরা সফলতাও পেয়েছি। তিনি বলেন, ঐক্যবদ্ধ শক্তিকে নিয়ে আমরা কাজ করে যাবো। এই শক্তি হচ্ছে দেশের জনগণ। এটা কথায় নয়, কাজে পরিণত করতে হবে। এদেশের ক্ষমতার মালিক জনগণ। এটা প্রাতিষ্ঠানিকভাবে ধরে রাখতে হবে। তিনি বলেন, প্রত্যেক নিবাচনের আগে আমরা দেশব্যাপী আন্দোলন করি। আবার জনগণকে সংগঠিত করে আমাদের লক্ষ্যগুলোতে কেন্দ্র করে জনগণের আন্দোলন গড়র তুলবো। মূল শক্তি হচ্ছে আমাদের জনগণের ঐক্য।

পঞ্চম জাতীয় কাউন্সিলের প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোকাব্বির খান , রেজা কিবরিয়া প্রমুখ। আগামী ২৩ ও ২৪ মার্চ গণফোরামের পঞ্চম জাতীয় কাউন্সিল করা হবে।

Check Also

ঐক্যফ্রন্টকে স্বতন্ত্র রেখে এজেন্ডা বাস্তবায়নে বিএনপি

জাতীয় ঐক্যফ্রন্টকে স্বতন্ত্র জোট হিসেবে রেখেই আগামী দিনগুলোতে পৃথক দলীয় এজেন্ডা বাস্তবায়ন করবে বিএনপি। কর্মসূচি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by