Home / অন্যান্য / শিক্ষাঙ্গন / চাঁদপুর সরকারি কলেজ সমাজকর্ম বিভাগের সেমিনার

চাঁদপুর সরকারি কলেজ সমাজকর্ম বিভাগের সেমিনার

চাঁদাপুর সরকারি কলেজ সমাজকর্ম বিভাগের সেমিনার ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্ব কোর্সের সমাপনী অনষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে চাঁদপুর সরকারি কলেজ হলরুমে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন।

সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর সৈয়দ শওকতুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ বেলাল হোসাইন, চাঁদপুর সরকারি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান, পদার্থ বিজ্ঞানের বিভাগীয় প্রধান প্রফেসর উমেশ চন্দ্র লোধ, অর্থনীতি বিভানের বিভাগীয় প্রধান প্রফেসর ড. জসিম উদ্দিন আহমেদ, বাংলা বিজ্ঞানের বিভাগীয় প্রধান প্রফেসর মো. আজিম উদ্দিন, সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক ফাতেমা বেগম। এছাড়া শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থী মো. আরিফ হোসাইন।

এ সময় উপস্থিত ছিলেন, উদ্ভিব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. কামরুল হাসান, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মুহম্মদ ফারুক হোসেন, ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলী আজগর ফকির, পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আলমগীর হোসেন, ইসলামিক স্টাডিজ ও আরবি বিভাগের সহকারী অধ্যাপক মো. খালেদ ইকবাল, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান মিয়া, গনিত বিভাগের সহযোগী অধ্যাপক মো. আনিছুর রহমান, সমাজকর্ম বিভাগের প্রভাষক আলমগীর হোসাইন ও নাশিদ সিফাতসহ সমাজকর্ম বিভাগরে সকল শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন বলেন, কলেজের প্রত্যেকটি বিভাগে সেমিনার একটি গুরুদত্বপূর্ণ বিষয়। সেমিনানের মাধ্যমে অনেক কিছু অর্জন করা যায়। এত বড় আয়োজন করে যদি কাজগুলো বাস্তবায়ন না হয়, তাহলে এই সেমিনার কোন কাজে আসবে না। সমাজে সকলে মিলে মিশে থাকার যায়গা। সমাজকর্ম বিভাগ থেকে তোমরা অনেক কিছু জানতে পারছো। তা যদি তোমরা উপলদ্ধি করে কাজ করতে পারো, তাহলেই তোমরা সফলতা অর্জন করতে পারবে।

তিনি আরো বলেন, তোমরা সমাজকর্ম বিভাগে ৫টি বছর লেখা পড়া করেছো। এখন তোমাদেরকে সফল ভাবে জীবনের বাকি দিনগুলো অতিক্রম করতে হবে। চাঁদপুর সরকারি কলেজের শুধু অবকাঠোমো উন্নয়ন তখনই হবে, যখন শিক্ষার্থীরা নিজেদের পড়ালেখার শ্রম দিয়ে এই কলেজটিকে শ্রেষ্ঠ স্থানে নিয়ে যাবে।

Check Also

বড় চ্যালেঞ্জ প্রশ্ন ফাঁস রোধ : শিক্ষামন্ত্রী দীপু মনি

নিজস্ব প্রতিনিধি: প্রশ্ন ফাঁস রোধ করা বর্তমানে আমার এবং আমার মন্ত্রণালয়ের সবচেয়ে বড় চ্যালেঞ্জ উল্লেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by