Breaking News
Home / সারাদেশ / রংপুর বিভাগ / দিনাজপুর / শীতজনিত রােগ বেশিরভাগ আক্রান্ত হচ্ছে বয়স্ক ও শিশুরা।

শীতজনিত রােগ বেশিরভাগ আক্রান্ত হচ্ছে বয়স্ক ও শিশুরা।

 

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে প্রচন্ড ঠান্ডার কারনে শীতজনিত রােগ সবচেয় বেশী আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা। হিমালয়ের পাদদেশ অবস্থিত দেশের উত্তরাঞ্চলের জেলা দিনাজপুর, সে কারনেই এ জেলায় হাড় কাঁপানাে শীত অনুভুত হছে, ফুলবাড়ীসহ বেশ কিছু এলাজায় শীতে কাবু হয়ে পড়ছে মানুষ । শীতের প্রকােপ বাড়ার সাথে সাথে বাড়ছে নিউমােনিয়া ও ডায়রিয়া আক্রান্ত রােগীর সংখ্যা, শিশুদের পাশাপাশি বয়স্করাও শীত জনীত রােগ আক্রান্ত হছেন।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ কমপ্লেক্স ঘুরে এই চিত্র পাওয়া গেছে। অতিরিক্ত শীতের কারনে এসব রােগ বাড়ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা ।

উপজলা স্বাস্থ কমপ্লেক্স এর স্বাাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, প্রতিদিন ৮ থেকে ১০ জন রােগী শীত জনিত রােগ আক্রান্ত হয়ে বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসছেন,এদের মধ্য বেশিরভাগ শিশু ও বয়স্ক । প্রতি সপ্তাহ গড়ে ২৫-৩০জন বয়স্ক ও শিশু রােগী স্বাস্থ কমপ্লেক্স ভর্তি হছেন। স্বাস্থ কমপ্লেক্সএর সাধ্য অনুযায়ী ওষুধ ও চিকিৎসা সেবা দেয়া হছে এতে তারা দু’একদিনই সুস্থ হয়ে বাড়ী ফিরছে। একই কথা বলেন উপজেলা স্বাস্থ কমপ্লেক্স এর মেডিকেল অফিসার (আরএমও) সঞ্জয় প্রসাদ গুপ্ত।

এছাড়া গত ডিসেম্বর মাস শিশু ভর্তি হয়েছিল মােট ৩৫২ জন। তাদের মধ্য ১৫০ জন ডায়রিয়ায় ও নিউমােনিয়ায় ৩৮ জন, জ্বর সর্দি কাশি ১৬৪ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্য বয়স্করা ৫/৭ দিন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরলেও শিশু ওয়ার্ড এখনাে ডায়রিয়ায় আক্রান্ত রােগীর সংখ্যা অনেক বেশী।

Check Also

হিলি সীমান্তে ভারতীয় নিষিদ্ধ যৌন উত্তেজক ট্যাবলেট জব্দ করেছে বিজিবি

আব্দুল আজিজ, হিলি (দিনাজপুর) প্রতিনিধি। দিনাজপুর হিলি সীমান্তর মুহাড়াপাড়া এবং নওয়াপাড় এলাকায় পথক দুটি অফিজান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by