Breaking News
Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / নওগাঁ / আত্রাইয়ে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচি অনুষ্ঠিত

আত্রাইয়ে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচি অনুষ্ঠিত

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: বিদ্যুৎ সংযোগ পেতে গ্রাহক হয়রানি ও দালালমুক্তভাবে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে কাজ করছে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির। এর অংশ হিসাবে নওগাঁর আত্রাইয়ে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য ‘আলোর ফেরিওয়ালা’ নামে এক দিনের এক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ আত্রাই জোনাল অফিসের এজিএম মোঃ ফিরোজ জামানের নেতৃত্বে একটি টিম ভ্যানে করে মিটার-তাড়সহ যাবতীয় বৈদ্যুতিক সরঞ্জাম নিয়ে উপজেলার সাহেবগঞ্জ এলাকায় সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছান। এরপর বিদ্যুৎ সংযোগের অনুমোদন নেন গ্রাহকরা। অনুমোদন হতেই ১৩টি নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়।
এসময় কাজে ফাঁকে ফাঁকে এজিএম মোঃ ফিরোজ জামান জানান, বিদ্যুৎ সংযোগ নিতে গ্রাহকরা নানাভাবে হয়রানির স্বীকার হন। অফিসে দিনের পর দিন ঘুরতে হয়। দালালে খপ্পরে পরে বাড়তি অর্থ ব্যয় হয় তাদের। গ্রাহকদের দুর্ভোগের কথা ভেবে বাড়ি বাড়ি গিয়ে কিভাবে বিদ্যুৎ সংযোগ দেওয়া যায় সেই পরিকল্পনা থেকেই তিনি ভ্যান গাড়িতে বৈদ্যুতি সরঞ্জামাদি নিয়ে গ্রামে গ্রামে বাড়ি বাড়ি যাচ্ছি। এটাকে তিনি আলোর ফেরিওয়ালা নাম দিয়েছেন। গ্রাহকের বাড়িতে বসেই টাকা নিচ্ছেন, রশিদ দিচ্ছেন, দিচ্ছেন সংযোগ।
তিনি আরও জানান, গ্রামের বাড়িতে সংযোগ দিতে নিচ্ছেন অফিস নির্ধারিত জামানতে চারশত টাকা, আবেদন ফি ভ্যাটসহ ১ শত ১৫ টাকা ও সমিতির সদস্য চাঁদা পঞ্চাশ টাকা। সর্বোমোট ৫ শত ৬৫ টাকায় মিটার সহ বিদ্যুৎ সংযোগ পেয়ে যাচ্ছে বাড়িতে বসেই গ্রাহকরা।
এ ব্যাপারে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১এর এলাকা পরিচালক মাহাতাব উদ্দিন বলেন, ‘শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ’ বাস্তবায়নের লক্ষ্যে চলমান এ প্রক্রিয়ার অংশ হিসাবে প্রতিদিন নতুন নতুন সংযোগও পাচ্ছে গ্রাহকরা। এতে একদিকে গ্রাহক হয়রানি কমে আসছে, অন্যদিকে প্রত্যেকটি বাড়ি বিদ্যুৎ সংযোগ নিশ্চিত হচ্ছে।
এই কর্মসূচিতে আত্রাই পল্লী বিদ্যুৎ অফিসের জুনিয়র ইনজিনিয়ার মোঃ জিয়াউর রহমান,ওয়ারিং পরিদর্শক বদিউজ্জামান, লাইনম্যান সাজেদুর রহমান, সৈয়দ আলী ,আব্দুর রশিদ উপস্থিত ছিলেন।

Check Also

সাপাহার ঐতিহ্যবাহী জবাই বিল ও পুর্ণভরা নদীতে অতিথি পাখি শিকারীর তৎপরতা বৃদ্ধি

প্রদীপ সাহা,সাপাহার(নওগাঁ)প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজলার ঐতিহ্যবাহী জবাই বিল ও সীমান্ত বর্তী পুর্ণভবা নদীত প্রতিদিন খাবারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by