Breaking News
Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / নাটোর / উপজেলা নির্বাচনী আলােচনার ঢেউ আছড়ে পড়েছে নাটােরের বিভিন্ন উপজেলায়।

উপজেলা নির্বাচনী আলােচনার ঢেউ আছড়ে পড়েছে নাটােরের বিভিন্ন উপজেলায়।

 

মােঃ আবু জাফর সিদ্দিকী, সিংড়া (নাটাের)
নির্বাচন কমিশনের ঘােষণা অনুযায়ী আগামী মার্চ মাস উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংসদ নির্বাচনের রেশ না কাটতেই দেশজুড়ে উপজেলা নির্বাচন নিয়ে আলােচনা বেশ জমে উঠেছে। চায়ের দােকান থেকে শুরু করে পাড়া মহল্লায় আলােচনার ঝড় বইছে এই নির্বাচন নিয়ে।

কে হছেন প্রার্থী, দলীয় মনােনয়ন কে পাবে? বিএনপি-জামায়াত জােট আদৌ উপজেলা নির্বাচন অংশগ্রহণ করবে কি-না, আওয়ামী লীগের টিকট পাছেন কে? এসব নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। তবে বিএনপি জােট নির্বাচন অংশ গ্রহণ করবে কি-না, এই বিষয় নিশ্চিত না হওয়া গেলেও আওয়ামী লীগের প্রার্থীতা নিয়ে তুমুল আলােচনা চলছে।

সারাদেশ উপজেলা নির্বাচনী আলােচনার ঢেউ আছড়ে পড়েছে নাটােরের বিভিন্ন উপজেলায়। সিংড়াতও এ নির্বাচন উপলক্ষে ব্যাপক আলােচনা চলছে। বাদ যাছে না সামাজিক যােগাযােগ মাধ্যমগুলাও। সম্ভাব্য প্রার্থীদের নির্বাচন অংশগ্রহণের বিষয়টি উল্লখ করে প্রার্থীদের পক্ষে জাের-শাের প্রচারণা লক্ষ্য করা যাছে।

আওয়ামী লীগ থেকে একাধিক মনােনয়ন প্রত্যাশীর নাম শােনা যাছে। নির্বাচন নিয়ে আওয়ামী লীগের মধ্য দৌড়ঝাঁপ শুরু হলেও এখনা নিরব বিএনপি-জামায়াত জােট। সম্প্রতি পুলিশের দায়ের করা গায়েবী মামলা ও স্থানীয় এক আওয়ামীলীগ নেতার দায়ের করা বিস্ফােরক মামলার কারণে গা ঢাকা দিয়েছে সিংড়া বিএনপি ও জামায়াত ইসলামীর সিনিয়র নেতারা। তাদের মধ্য নির্বাচন নিয়ে কােন আগ্রহই দেখা যাছে না। আগামী মার্চ উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভবনা রয়েছে। এ নিয়ে প্রক্রিয়া শুরু করছে নির্বাচন কমিশন।

জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলার সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা মাঠ পর্যায় সরব হয় উঠেছেন। বিশেষ কর আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের বিলবার্ড ছেয়ে গেছে পুরাে উপজেলা।

২০১৪ সালের ১৯ ফেব্রয়ারি অনুষ্ঠিত উপজেলা নির্বাচন লড়াই হয় ত্রিমুখী, আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াত। আওয়ামী লীগের শফিকুল ইসলাম শফিককে হারিয় চেয়ারম্যান পদে জয়ী হয়েছিলেন তৎকালীন উপজেলা বিএনপির সভাপতি প্রয়াত এড. আবুল কালাম আজাদ, এসময় আওয়ামী লীগের বিদ্রােহী প্রার্থী ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাহেদুল ইসলাম ভােলা এবং জামায়াতর প্রার্থী ছিলেন বর্তমান জেলা জামায়াত ইসলামীর আমির অধ্যাপক বেলাল-উজ-জামান। আওয়ামীলীগের আরিফুল ইসলাম আরিফকে হারিয়ে ভাইস চেয়ারম্যান পদও বিএনপির প্রার্থী ভিপি শামীম হােসেন জয়ী হয়, এসময় জামায়াতর প্রার্থী ছিলেন জেলা জামায়াতর কর্মপরিষদ সদস্য জয়নাল আবদীন। এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদ আওয়ামী লীগের মানসী ভট্টাচার্যকে হারিয়ে বিএনপির আঞ্জুমান আরা জয়ী হয়েছিলন। ২০১৫ সাল উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ মারা গেলে উপ-নির্বাচন তার সহধর্মীনি বর্তমান উপজেলা বিএনপির সহ-সভাপতি ফয়জুন নেছা পুতুলকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয় পরে আওয়ামী লীগের সভাপতি ভিপি শফিকুল ইসলাম শফিক।

আওয়ামী লীগ থেকে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে যাদের নাম শােনা যাছে তারা হলেন, বর্তমান চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক, উপজেলা আওয়ামী লীগর যুগ্ম সম্পাদক ও ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, আরক যুগ্ম সম্পাদক ও তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, আরক যুগ্ম সম্পাদক ও চগ্রাম ইউনিয়ন পরিষদর চেয়ারম্যান জাহদুল ইসলাম ভালা এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরকােল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল।

ভাইস চেয়ারম্যান পদ সম্ভাব্য প্রার্থী হিসেব উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফ, পর যুবলীগের সভাপতি সােহেল তালুকদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরান, উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ হাসান ও পর আ’লীগর শ্রম বিষয়ক সম্পাদক ৯নং ওয়ার্ড কাউন্সিলর আঃ জলিলের নাম শােনা যাছে।

মহিলা ভাইস চেয়ারম্যান পদ উপজেলা মহিলা আওয়ামী লীগ নত্রী আঞ্জুমান আরা, রহিমা বেগম, শামীমা হক রাজী ও আমেনা খাতুন মনি’র নাম শােনা যাছে।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীম হাসন জানান, কেদ্রীয় বিএনপি যে সিদ্ধান্ত নেবে আমরা তা মেনে নেবাে। আমাদের নির্বাচনী প্রস্তুতি রয়েছে। তবে সম্প্রতি মামলার কারণ ২০ দলীয় জােটের নেতাকর্মীরা এলাকা ছাড়া রয়েছে। নির্বাচনী সুষ্ঠু পরিবেশ তৈরী হলে আমরা জােটগতভাবেই নির্বাচন অংশগ্রহণ করবাে।

Check Also

সিংড়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সিংড়া (নাটাের) প্রতিনিধি সিংড়ায় যথাযােগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by