Breaking News
Home / রাজনীতি / নারী আসনে এমপি হতে তৎপর যে সকল শোবিজ তারকারা

নারী আসনে এমপি হতে তৎপর যে সকল শোবিজ তারকারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রচার- প্রচারণায় মাঠে সরব ছিলেন শোবিজ তারকারা। নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের পর এবার সংরক্ষিত নারী আসনে এমপি হতে তৎপরতা শুরু করেছেন তাদের অনেকেই।

খোঁজ নিয়ে জানা গেছে, নতুন মেয়াদে সংরক্ষিত নারী আসনে এমপি হতে যারা তৎপর রয়েছেন তাদের মধ্যে আছেন চিত্রনায়িকা কবরী, অঞ্জনা, নূতন, অভিনেত্রী সুবর্ণা মুস্তফা, রোকেয়া প্রাচী, শমী কায়সার, অরুণা বিশ্বাস, ফাল্গুনি হামিদ, জ্যোতিকা জ্যোতি, অপু বিশ্বাস ও দিলারা ইয়াসমিন।

রোকেয়া প্রাচী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক। গত নির্বাচনে ফেনী-৩ আসনে (দাগনভ‚ঞা-সোনাগাজী) আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। শেষ পর্যন্ত মনোনয়ন পাননি। শমী কায়সারও কয়েক বছর ধরে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়। একাদশ সংসদ নির্বাচনে তিনিও রোকেয়া প্রাচীর সাথে একই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন কিন্তু পাননি। তবে সংরতি নারী আসনের মনোনয়নে এগিয়ে আছেন এই অভিনেত্রী।

আওয়ামী রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত নায়িকা সারাহ বেগম কবরী। নারায়ণগঞ্জ-৪ আসন থেকে তিনি নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তী নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশা করেও পাননি। এবার তিনি সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য হওয়ার আবেদন জানাবেন বলে জানা গেছে।

সুবর্ণা মুস্তফা বাংলাদেশের একজন স্বনামধন্য অভিনেত্রী। তিনি প্রখ্যাত অভিনেতা গোলাম মুস্তাফার মেয়ে। বাংলাদেশের নাট্যজগতে সুবর্ণা এক বিশেষ স্থান অধিকার করে আছেন। আশির দশকে তিনি ছিলেন দেশের সবচেয়ে জনপ্রিয় টিভি অভিনেত্রী। বিশেষ করে আফজাল হোসেন এবং হুমায়ুন ফরীদির সাথে তার জুটি ব্যাপক দর্শক সমাদৃত হয়। সুবর্ণা মঞ্চ এবং চলচ্চিত্রেও প্রচুর অভিনয় করেছেন।

অঞ্জনা আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করছেন। তিনি বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রেীয় কমিটির সদস্য এবং আওয়ামী সাংস্কৃতিক লীগের সভাপতিমণ্ডলীর সদস্য।

Check Also

বিশ্বের তিনজন মানবতাবাদী নেতার মধ্যে বাংলাদেশের শেখ হাসিনা একজন

১০ লাখেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে মানবতার দৃষ্টান্ত উপস্থাপন করেছেন শেখ হাসিনা। বিশ্বের তিনজন মানবতাবাদী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by