Breaking News
Home / রাজনীতি / ওসমান পরিবারে এবার তিন এমপি

ওসমান পরিবারে এবার তিন এমপি

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে পার্লামেন্টে পা রাখতে যাচ্ছেন নারায়ণগঞ্জের বিখ্যাত ওসমান পরিবারের তিন সদস্য। ৩০ ডিসেম্বরের ভোটে আওয়ামী লীগ থেকে শামীম ওসমান এবং জাতীয় পার্টি থেকে সেলিম ওসমান নির্বাচিত হয়েছেন। এবার সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হতে যাচ্ছেন প্রয়াত নাসিম ওসমানের সহধর্মিনী পারভীন ওসমান।

জানা গেছে, নাসিম ওসমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য পারভীন ওসমানকে মনোনীত করেছে জাতীয় পার্টি। এরইমধ্যে তিনিসহ সংরক্ষিত নারী আসনে চারজন প্রার্থীকে মনোনীত করতে স্পিকার বরাবর আবেদন করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

নারায়ণগঞ্জে ওসমান পরিবারের প্রভাব রয়েছে দীর্ঘদিন থেকেই। এবার একই পরিবার থেকে তিনজন সংসদ সদস্য হওয়ায় তাদের ক্ষমতা আরও বাড়বে বলে মনে করছেন স্থানীয়রা।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদে কোন জোট বা দল কয়টি সংরক্ষিত নারী আসন পাবে তা ২১ কার্যদিবসের মধ্যে নির্বাচন কমিশনকে (ইসি) জানাতে হবে। আইন অনুযায়ী, নব নির্বাচিতদের ফলাফল গেজেট আকারে প্রকাশের পর দল বা জোটগুলোকে এই সময়ের মধ্যে তথ্য জানানোর বাধ্যবাধকতা রয়েছে। এ জন্য আগামী ৩০ জানুয়ারির মধ্যে ইসিকে এ সংক্রান্ত তথ্য দিতে হবে।

আর ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশের পরবর্তী নব্বই দিনের মধ্যে সংরক্ষিত নারী আসনের নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। এ ক্ষেত্রে ১ এপ্রিলে মধ্যে এ নির্বাচন করতে হবে।

Check Also

খালেদার মুক্তিতে বাধা তিন মামলা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজপ্রাপ্ত হয়ে কারাগারে যাওয়ার পর থেকেই তাঁর মুক্তির দাবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by