Breaking News
Home / অন্যান্য / শিক্ষাঙ্গন / ডাক্তারের পাশাপাশি ভাল মানুষ হতে হবে : শিক্ষামন্ত্রী দীপু মনি

ডাক্তারের পাশাপাশি ভাল মানুষ হতে হবে : শিক্ষামন্ত্রী দীপু মনি

নিজস্ব প্রতিবেদক।।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, প্রতিটি ডাক্তারের রোগী ও তার স্বজনদের প্রতি মমত্ববোধ থাকতে হবে। শুধু ডাক্তার হলেই চলবে না, এর পাশাপাশি একজন ভাল মানুষও হতে হবে। তাহলেই যে কোন কাজ সফল ভাবে শেষ করা যাবে। তিনি বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুর ২ টায় চাঁদপুর মেডিকেল কলেজ প্রাঙ্গনে (সদর হাসপাতাল) ১ম বর্ষ এমবিবিএস কোর্সের ছাত্র ছাত্রীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা আমাদের সকল কিছুর প্রেরণার উৎস। জননেত্রী শেখ হাসিনা সরকার না হলে চাঁদপুরে মেডিকেল কলেজ নির্মাণ হতো না। চাঁদপুরবাসীর দাবি ছিলো এখানে একটি মেডিকেল কলেজ তৈরা করা। অবশেষে প্রধানমন্ত্রীর অনুপ্রেরনা নিয়ে চাঁদপুরে মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়। আর আজ থেকে চাঁদপুর মেডিকেল কলেজে শিক্ষার্থীরা ক্লাসও শুরু করছে। তবে আপনারা আমার প্রতি আস্থা ও ভালোবাসা রাখার কারনে আমি এতদুর করতে পেরেছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে দীপু মনি বলেন, তোমরা সেবার মানসিকতা নিয়ে মেডিকেলে পড়তে এসেছ। এ পড়াশুনা খুবই কষ্টের। আবার যখন শেষ করবে, তখন অবশ্যিই খুব আনন্দের। তবে মানুষকে সেবা ও ভালবাসা দিয়ে সেই আনন্দ তোমরা উপভোগ করবে। এক্ষেত্রে তোমাদের মনটাকে বড় রাখতে হবে। পরিশেষে তিনি বলেন, আমরা সকলে মিলে চাঁদপুর মেডিকেল কলেজকে এগিয়ে নিয়ে যাবো।

চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. জামান সালেহ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, জেলা বিএমএ এর সভাপতি ডা. সৈয়দ এম এন হুদা, সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন নবী মাসুম।

জেলা বিএমএর সদস্য ডা. পীযূষ কান্তি বড়–য়ার পরিচালনায় অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম আনোয়ারা সরকারি কলেজের অধ্যক্ষ মো. রিদওয়ানুল হক, চাঁদপুর মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন লামিয়া নওরিন।

উল্লেখ্য, চাঁদপুর মেডিকেল কলেজের ১ম বর্ষে ভর্তিকৃত এমবিবিএস কোর্সের শিক্ষার্থীদের পরিচিতি সভায় ৫০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালের পূর্ব পাশের ভবনের ৪র্থ তলায় এই শিক্ষা কার্যক্রম চালানো হবে বলে অধ্যক্ষ জানান।

Check Also

পড়াশুনার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে এ সরকার ইতিহাস সৃষ্টি করেছে -আব্দুল মান্নান এমপি

সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া-১ আসনের জাতীয় সংসদ সদস্য আব্দুল মান্নান বলেছেন, পড়াশুনার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by