Breaking News
Home / অপরাধ-আদালত / ৭২ ঘণ্টায় ৬ লাশ

৭২ ঘণ্টায় ৬ লাশ

চট্টগ্রামে হঠাৎ খুনোখুনির ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। মাত্র ৭২ ঘণ্টায় নগরী ও জেলায় চাঞ্চল্যকর ছয়টি খুনের ঘটনা ঘটেছে। জাতীয় নির্বাচনের পর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নানা উদ্যোগের মধ্যেই ঘটেছে এসব খুন, গণপিটুনি, অপহরণ আর গুপ্তহত্যা। আকস্মিক এমন ভয়ঙ্কর অপরাধে চিন্তিত পুলিশের কর্তা-ব্যক্তিরাও।

সর্বশেষ গতকাল মঙ্গলবার ভোরে সীতাকুন্ডের বারবকুন্ডে নিজ বাসার সামনে কুপিয়ে হত্যা করা হয় এক মাদরাসার শিক্ষককে। নির্মম খুনের শিকার ইমরান হোসেন রিয়াদ (২৮) সীতাকুন্ড আলিয়া মাদরাসার প্রভাষক। তার আগে সোমবার সকালে নগরীর পাহাড়তলী বাজারে পিটিয়ে হত্যা করা চাঁদাবাজ আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন সোহেলকে। পিটুনিতে গুরুতর আহত অপরজন এখনও হাসপাতালে। একই দিন নগরীর পতেঙ্গায় মোবাইল চুরির অভিযোগে পিটিয়ে হত্যা করা মো. ফারুক নামে এক যুবককে।

ওইদিন স›দ্বীপে দুই দল সন্ত্রাসীর মধ্যে কথিত বন্দুকযুদ্ধে মারা যায় থানার শীর্ষ সন্ত্রাসী কালা মনির। পুলিশের দাবি তারা বন্দুকযুদ্ধের পর গুলিবিদ্ধ ১৪ মামলার আসামি কালা মনিরের লাশ উদ্ধার করে। তার আগের দিন গভীর রাতে নগরীর ডবলমুরিং থানার মোল্লা পাড়ায় পাওয়া গেছে এক তরুণীর বস্তাবন্দি লাশ। ওই দিন হাটজারীর শিকারপুর থেকে উদ্ধার করা হয় ব্যবসায়ী নুরুল আলমের (৫৫) ক্ষতবিক্ষত লাশ। আগের দিন বিকেলে নিজবাড়ি রাউজানের উড়কির চর থেকে ছুরিকাঘাত করে তাকে অপরহণ করা হয়। কয়েক ঘণ্টার পর তার লাশ মিলে।

মাত্র কয়েক ঘণ্টার মধ্যে এসব খুনের ঘটনায় জনমনে উদ্বেগ-উৎকণ্ঠা ও আতঙ্ক ছড়িয়ে পড়ে। বছরের প্রথম দিন সীতাকুন্ডে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় এক যুবলীগ নেতাকে। জাতীয় নির্বাচনের পর হঠাৎ করে খুনের ঘটনা বেড়ে যাওয়ায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হচ্ছে। তবে পুলিশ কর্মকর্তারা বলছেন, প্রতিটি ঘটনা গুরুত্বের সাথে নিয়ে তদন্ত করা হচ্ছে। এসব ঘটনায় যারা জড়িত তাদের গ্রেফতারেও অভিযান চলছে।

নির্বাচনের পর পরিস্থিতি স্বাভাবিক রাখতে মহানগরীর ১৬টি থানা এলাকায় নানা তৎপরতা শুরু করে পুলিশ। চেকপোস্ট বসিয়ে তল্লাশির পাশাপাশি অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী গ্রেফতারে নিয়মিত অভিযানও জোরদার করা হয়। জেলা পুলিশও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নানা উদ্যোগ নেয়। এরমধ্যে খুন আর অপহরণের ঘটনায় শঙ্কিত সাধারণ মানুষ।

Check Also

মাদরাসা ছাত্রীকে আটকে রেখে ধর্ষণ

টাঙ্গাইলের সখীপুরে দশম শ্রেণির এক মাদরাসা ছাত্রীকে প্রায় ২০ দিন ধরে আটকে রেখে ধর্ষণের অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by