Breaking News
Home / আন্তর্জাতিক / মাধ্যমিক পাস না করেই বিমান চালাচ্ছেন ৫ পাইলট!

মাধ্যমিক পাস না করেই বিমান চালাচ্ছেন ৫ পাইলট!

মাধ্যমিক পাস না করেই তারা সবাই এখন বৈমানিক-এমন কথা শুনলে সবাই চমকে উঠবেন। কিন্তু এমনই ৫ বিমানচালক রয়েছেন যারা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সে (পিআইএ) কাজ করেন।

জানা গেছে, গত শুক্রবার পাকিস্তানের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে সেদেশের সুপ্রিম কোর্টকে অবাক হওয়ার মতো এমন বিস্ফোরক তথ্য দিয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম দৈনিক দ্য ডন জানিয়েছে, এ বিষয়ে দেশটির সর্বোচ্চ আদালতে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের পাঁচ পাইলট নিয়ে একটি মামলা চলছে। সেই মামলায় পিআইএর কর্মীদের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, বিমান পরিবহন মন্ত্রণালয়ের দেওয়া তথ্যানুযায়ী পিআইএর চার হাজার ৩২১ কর্মীর শিক্ষাগত যোগ্যতা যাচাই করে দেখা হয়েছে। যাচাই-বাছাইয়ে দেখা গেছে, পিআইর ওই পাঁচ পাইলট তাদের মাধ্যমিক পাসের সার্টিফিকেটই জমা দেননি।

দেশটির সুপ্রিম কোর্টের বিচারপতি ইজাজুল আহসান বিস্ময় প্রকাশ করে আদালতে মন্তব্য করেছেন, যেখানে মাধ্যমিক স্তর পার না করলে বাস পর্যন্ত চালানো যায় না, সেখানে কী করে হাজার হাজার মানুষের জীবন এই পাঁচ পাইলটের হাতে ছেড়ে দেওয়া হল!

উল্লেখ্য, বর্তমানে লোকসানে চলেছে পাকিস্তান ইন্টারন্যাশন্যাল এয়ারলাইনস। তাই ঢেলে সাজানো হচ্ছে সংস্থাটিকে। শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র জমা দিতে অস্বীকার করায় সম্প্রতি ৫০ কর্মীকে বরখাস্ত করেছে তারা।

Check Also

স্পা সেন্টারে ৫০ বছর বয়সী ব্রিটিশ নারীকে ধর্ষণ

ভারতের চন্ডিগড়ের একটি বিলাসবহুল হোটেলের স্পা সেন্টারে ব্রিটিশ এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ওই নারীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by