Breaking News
Home / খেলাধুলা / আইসিসি’র বর্ষসেরা একাদশে বাংলাদেশের রুমানা

আইসিসি’র বর্ষসেরা একাদশে বাংলাদেশের রুমানা

চলতি বছর নারী ক্রিকেটের বর্ষসেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। ওয়ানডে ও টি-টুয়েন্টি সংস্করণে আলাদা একাদশ ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্তা সংস্থাটি। টি-টুয়েন্টি একাদশে বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে স্থান পেয়েছেন রুমানা আহমেদ। ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের সুজি ব্যাটিস। আর টি-টুয়েন্টি একাদশের অধিনায়ক ভারতের হারমনপ্রিত কৌর।

আইসিসির স্কোয়াডে প্রথম কোন বাংলাদেশী নারী ক্রিকেটার হিসেবে স্থান পেয়েছেন রুমানা। ২৭ বছর বয়সী এই লেগ স্পিনার চলতি বছর নারী ক্রিকেটের দ্বিতীয় সফল বোলার। এ বছর খেলা ২৪ ম্যাচে তিনি নিয়েছেন ৩০ উইকেট। ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত বিশ্ব নারী টি-টুয়েন্টি টুর্নামেন্টের চার ম্যাচে ৪ উইকেট নিয়েছেন এই লেগি।

ওয়ানডে একাদশে দুইজন করে খেলোয়াড় স্থান পেয়েছে ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার। আর অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের স্থান পেয়েছে একজন করে।

অন্যদিকে টি-টুয়েন্টি একাদশে সবচেয়ে বেশি ৪ চার খেলোয়াড় অন্তর্ভুক্ত হয়েছে অস্ট্রেলিয়া থেকে। এরপরই আছে ভারতের তিন জন। নিউজিল্যান্ডের দুইজন আর বাংলাদেশ ও ইংল্যান্ডের একজন করে।

আইসিসি’র বর্ষসেরা নারী একাদশ (ওয়ানডে) :

স্মৃতি মান্দানা (ভারত), টমি বেউমন্ট (ইংল্যান্ড), সুজি ব্যাটিস (নিউজিল্যান্ড, অধিনায়ক), ড্যান ভ্যান নিকার্ক (দক্ষিণ আফ্রিকা), সোফি ডেভিন (নিউজিল্যান্ড), অ্যালিসা হ্যালি (অস্ট্রলিয়া, উইকেটকিপার), ম্যারিজান ক্যাপ (দক্ষিণ আফ্রিকা), ডেন্ড্রা ডটিন (ওয়েস্ট ইন্ডিজ), সানা মির (পাকিস্তান), সোফি একলেস্টোন (ইংল্যান্ড) পুনম যাদব (ভারত)।

আইসিসি’র বর্ষসেরা নারী একাদশ (টি-টুয়েন্টি) :

স্মৃতি মান্দানা (ভারত), অ্যালিসা হ্যালি (অস্ট্রেলিয়া, উইকেটকিাপর), সুজি ব্যাটিস (নিউজিল্যান্ড, অধিনায়ক), হারমনপ্রিত কৌর (ভারত, অধিনায়ক), ন্যাতালাই স্কিভার (ইংল্যান্ড), অ্যালিসা পেরি (অস্ট্রেলিয়া), অ্যাশলেগ গার্ডনার (অস্ট্রেলিয়া), লেগ স্ক্যাপার্ক (নিউজিল্যান্ড) মেগান স্কট (অস্ট্রেলিয়া), রুমানা আহমেদ (বাংলাদেশ), পুনম যাদব (ভারত)।

Check Also

পাকিস্তানের হার, নেতৃত্ব নিয়ে প্রশ্ন

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের নেতৃত্ব নিয়ে আগেও প্রশ্ন ছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়ান টেস্ট বিপর্যয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by