Breaking News
Home / সারাদেশ / রংপুর বিভাগ / পঞ্চগড় / পঞ্চগড় জেলা ছাত্রলীগে আকতার সভাপতি মারুফ সম্পাদক

পঞ্চগড় জেলা ছাত্রলীগে আকতার সভাপতি মারুফ সম্পাদক

পঞ্চগড় সংবাদদাতা : দীর্ঘদিন পর পঞ্চগড় জেলা ছাত্রলীগে মো. আকতারুজ্জামান আকতারকে সভাপতি ও মারুফ রায়হানকে সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম স্বাক্ষরিত কমিটি ঘোষণা সংক্রান্ত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের নাম ঘোষণা করা হয়। এই বিজ্ঞপ্তি প্রকাশিত হলে জেলা শহরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে জেলা ছাত্রলীগ।বিজ্ঞপ্তিতে পঞ্চগড় জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে আকতারুজ্জামান আকতার, সহ-সভাপতি মাসুদ রানা বাবু ও সাধারণ সম্পাদক হিসেবে মারুফ রায়হানের নাম ঘোষণা করা হয়েছে।
দীর্ঘ ৫ বছর পর নিয়মিত ও তরুণ ছাত্র নেতাদের এই কমিটিতে রাখায় সন্তোষ প্রকাশ করে তৃণমূল ছাত্রলীগসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঘোষনার পর কেন্দ্রীয় নেতাদের ধন্যবাদ জানিয়েছেন নবগঠিত ছাত্রলীগ কমিটির নের্তৃবৃন্দ।
দলীয় সূত্রে জানা যায়, গত ৯ মে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ পঞ্চগড় জেলা ছাত্রলীগের সম্মেলন ১৫ জুন করার সিদ্ধান্ত নেয়। পরে ২৮ মে পঞ্চগড় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদি হাসান মিজানের উপস্থিতিতে জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মোখলেছার রহমানকে আহ্বায়ক করে ৩ সদস্যের একটি সম্মেলন প্রস্তুতি কমিটি করা হয়।
কিন্তু ১৫ জুনের মধ্যে ওই কমিটি সম্মেলন করতে ব্যর্থ হলে ১৮ জুন পঞ্চগড় জেলা ছাত্রলীগের পুরাতন কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। ওই বিজ্ঞপ্তিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের কাছে জীবন বৃত্তান্তসহ প্রয়োজনীয় কাগজপত্র আহ্বান করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ-নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক এটিএম সায়েম লিয়ন পঞ্চগড় জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে নাম ঘোষনার পর আকতারের নিজ এলাকা কায়েতপাড়া স্টেডিয়াম রোডে দফায় দফায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়।উল্লেখ্য, এর আগে ২০১০ সালের ১৯ মার্চ পঞ্চগড় জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD